Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

কালীগঞ্জে গাভীর যমজ বাচ্চা প্রসব, দেখতে উৎসুক জনতার ভিড়

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি

জানুয়ারি ২৯, ২০২৪, ০২:১২ পিএম


কালীগঞ্জে গাভীর যমজ বাচ্চা প্রসব, দেখতে উৎসুক জনতার ভিড়
ছবি: আমার সংবাদ

লালমনিরহাটের কালীগঞ্জে একটি গাভী যমজ বাচ্চা প্রসব করেছে। রোববার দিবাগত রাতে উপজেলার চলবলা ইউনিয়নের তেঁতুলিয়া সুকানদিঘী এলাকার আব্দুল আজিতের গাভীটি একসঙ্গে দুটি বাচ্চা প্রসব করে।

কালীগঞ্জ উপজেলায় এই প্রথম একটি গাভী দুটি বাচ্চা (বাছুর) প্রসব করেছে। এ কারণে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এদিকে একসঙ্গে দুটি বাচ্চা প্রসব করায় এলাকার মানুষ দেখতে ভিড় জমিয়েছে আজিতের বাড়িতে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, আব্দুল আজিতের একটি সাদা মাঝারি আকারের গাভী দুটি লাল মাটিয়া বাচ্চা (বাছুর) প্রসব করেছে। গাভী ও গাভীর বাচ্চা দুটি সুস্থ আছে।

গাভীর মালিক আব্দুল আজিত বলেন, আমার গরুটা যখন গর্ভবতী ছিল তখন সাধারণ গরু যেমন থাকে আমার গাভীটাও দেখতে ঠিক তেমন ছিল। পরে যেদিন গাভীর বাচ্চা হয় সেদিন দেখি একটা বাচ্চা হওয়ার কিছুক্ষণ পর আরেকটি বাচ্চা হলো। দেখে খুবই ভাল লাগলো।

বাচ্চা দুটি দেখতে আসা শাহ সিরাজ বলেন, এক গাভীর পেটে একসঙ্গে দুটি বাছুরের জন্ম দেওয়া এই প্রথম দেখলাম। বিষয়টা আশ্চর্যজনক! আমার কাছে অনেক ভালো লেগেছে।

কালীগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোশাররফ হোসেন জানান, এটি একটি সাধারণ ঘটনা। এখন প্রায় অহরহ বিভিন্ন জায়গায় এটা ঘটছে৷ এটি সাধারণত গাভীর মাল্টিপল ওভুলেশনের কারণে হয়ে থাকে৷

ইএইচ

Link copied!