Amar Sangbad
ঢাকা রবিবার, ০৩ মার্চ, ২০২৪,

ভালুকায় সড়কে পৃথক দুর্ঘটনায় প্রাণ গেল ৫ জনের

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৫:৪৭ পিএম


ভালুকায় সড়কে পৃথক দুর্ঘটনায় প্রাণ গেল ৫ জনের

ময়মনসিংহের ভালুকায় ২৪ ঘণ্টায় পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় তিন মাদরাসাছাত্র ও কলেজ ছাত্রীসহ মোট ৫ জন নিহত এবং ২৪ জন আহত হয়েছেন।

রবিবার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত ভালুকার বিভিন্ন স্থানে এসব দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিশ্ব ইজতেমা শেষে ফেরার পথে উপজেলার সিডস্টোর ঢালীবাড়ী মোড়ে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে প্রায় ২৫ যাত্রী আহত হয়। আহতদের ভালুকা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে ৩ মাদরাসাছাত্রের মৃত্যু হয়।

এ ঘটনায় ৩ জন ভালুকা উপজেলা হাসপাতালে, ৬ জন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ও ৫ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহতরা হলেন- গফরগাঁও উপজেলার নাঈম আকন্দ (১৫), ভালুকার পাইলাব এলাকার সানাউল্লাহ সজল (১৬) ও ভালুকার কাঠালী এলাকার ফয়জুর রহমান (১৭)। তারা সবাই ভালুকা উপজেলার জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মারাসার ছাত্র।

ভালুকা উপজেলার জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদরাসার প্রতিষ্ঠাতা হাতেম খান বিষয়টি নিশ্চিত করে জানান, ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নাঈম, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় নেওয়ার পথে সজল ও ফয়জুল মারা যান।

ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান, বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ওই মাদরাসার ৩০ শিক্ষার্থী ও শিক্ষক গিয়েছিলেন। মোনাজাত শেষে সবাই ট্রাকে করে মাদরাসায় ফিরছিলেন। দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার সিডস্টোর ঢালীবাড়ী মোড় এলাকায় পৌঁছালে হঠাৎ একটি পিকআপকে ইউটার্ন নিতে দেখে ট্রাকচালক ব্রেক ধরলে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ট্রাকের সবাই আহত হন। পরে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে একজনের মৃত্যু হয়। পরে আরও দুজনের মৃত্যু হয়েছে।

অপরদিকে, রবিবার রাত ৮টার দিকে উপজেলার ভরাডুবা নিশিন্দা এলাকার পাকিস্তানি মিলের সামনে একটি দাঁড়িয়ে থাকা অটোরিকশাকে চাপা দিলে ফারুক (২৫) নামের এক অটোচালকের মৃত্যু হয়। পরে হাইওয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেন।

এদিকে সোমবার সকালে উপজেলার বগাজান এলাকায় ভরাডোবা-সাগরদিঘী সড়কে অটোরিকশা দিয়ে কলেজে যাওয়ার পথে মেদুয়ারি বান্দিয়া গ্রামের আব্দুল বাতেন খার মেয়ে উথুরা স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী নুসরাত আক্তার ঘটনাস্থলেই মারা যান এ সময় আরও ২জন আহত হলে তাদেরকে উদ্ধার করে ভালুকা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ভরাডোবা হাইওয়ে থানার ওসি আতাউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনায় নিহতদের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ইএইচ

Link copied!