Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

দিনাজপুরে পাঠাগার ও পাঠশালার উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০২:২৮ পিএম


দিনাজপুরে পাঠাগার ও পাঠশালার উদ্বোধন
ছবি: আমার সংবাদ

ঐতিহাসিক তেভাগা আন্দোলনের মহানায়ক ও ভাষা আন্দোলনের সৈনিক কমরেড আসলেহ উদ্দীন আহমেদ স্মৃতি পাঠাগার ও পাঠশালার উদ্বোধন করা হয়েছে।

শনিবার দিনাজপুর শহরের প্রাণকেন্দ্র কালিতলাস্থ রেজা ভিলা চত্বরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে এবং ভাষা শহীদদের স্মৃতি ধরে রাখতে পাঠাগার ও পাঠশালার উদ্বোধন করা হয়।

আসলেহ উদ্দীন আহমেদ স্মৃতি পাঠাগার ও পাঠশালার উদ্বোধন করেন দিনাজপুর মুক্তিযোদ্ধা বহুমুখী কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মরহুম আসলেহ উদ্দীন আহমেদের ভাতিজা বীর মুক্তিযোদ্ধা ফিরোজ সাহিদী।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন- দিনাজপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আহমেদ শফি রুবেল ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ মো. জিন্নাহ আল মামুন।

শুভেচ্ছা বক্তব্য দেন- মোস্তা হাসিন-উর-রেজা, মাহমুদা বেপারী লতা, মরহুমের নাত্নি সাদিয়া। উদ্বোধনী অনুষ্ঠানটির সঞ্চালনা করেন পাঠাগার ও পাঠশালার প্রতিষ্ঠাতা ভূমিসূতা’র ব্যবস্থাপনা পরিচালক মো. সাদিক উর রেজা রিপন।

অনুষ্ঠানে লাইব্রেরির জন্য বই উপহার দেন- বীর মুক্তিযোদ্ধা ফিরোজ সাহিদী, আহম্মেদ শফি রুবেল, সততা ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. মামুন।

বক্তারা বলেন, আমাদের সন্তানদের মোবাইলের নেশা থেকে বের করে বইয়ের নেশা ধরাতে হবে। আর এজন্য পাঠাগারের বিকল্প নেই। আজ তেভাগা আন্দোলন, স্বৈরাচারী আইয়ুব বিরোধী আন্দোলনের সোচ্চার কণ্ঠস্বর এবং রাষ্ট্রভাষা বাংলাকে সারাবিশ্বে যারা প্রতিষ্ঠিত করে গেছেন তাদের মধ্যে আসলেহ উদ্দীন আহমেদের নামকরণে যে পাঠাগার ও পাঠশালা উদ্বোধন হলো তা আমাদের আগামী প্রজন্মরা শ্রদ্ধার সঙ্গে তাকে স্মরণ করবে।

ইএইচ

Link copied!