Amar Sangbad
ঢাকা রবিবার, ০৩ মার্চ, ২০২৪,

মি. কেরানীগঞ্জ হলেন সুমন দাস

কেরানীগঞ্জ (ঢাকা ) প্রতিনিধি

কেরানীগঞ্জ (ঢাকা ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৩:২২ পিএম


মি. কেরানীগঞ্জ হলেন সুমন দাস

রাজধানী ঢাকার কেরানীগঞ্জে যুবকদের বডিবিল্ডিং চর্চায় উৎসাহিত করার পাশাপাশি দেশের তরুণ সমাজকে স্বাস্থ্য সচেতন করে গড়ে তোলার লক্ষ্যে ‘মিস্টার কেরানীগঞ্জ‍‍` বডিবিল্ডিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। হামিদ স্পোর্টস একাডেমি ও উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে আয়োজন করা হয়।

শনিবার (১০ ফেব্রুয়ারি) কেরানীগঞ্জের আগানগর মাঠে রাত সাড়ে এগারোটা পর্যন্ত এই প্রতিযোগিতা ‘মিস্টার কেরানীগঞ্জ’ হতে এবার লড়ছেন ১৭৮ জন প্রতিযোগী। 

এরমধ্যে কেরানীগঞ্জের ৪০ জন বডিবিল্ডার, যাদের সঙ্গে সারাদেশ থেকে আসা বডিবিল্ডারদের লড়াই হয়েছে। বডিবিল্ডিং আন্তঃকেরানীগঞ্জ প্রথম স্থান করেন এমডি হাবিব, দ্বিতীয় সবুজ হোসেন, তৃতীয় মনির হোসেন, উন্মুক্ত ম্যানস ফিজিক প্রথম হয়েছেন সাকের উদ্দিন শাওন, দ্বিতীয় আনজানরুল ইসলাম নিয়ন, তৃতীয় রফিকুল ইসলাম, ম্যান ফিজিক আন্তঃকেরানীগঞ্জ প্রথম হয়েছেন তানভীর ইসলাম, দ্বিতীয় আরিফুল ইসলাম শুভ, তৃতীয় আসাদুজ্জামান, উন্মুক্ত বডিবিল্ডিং ৬৫ কেজি প্রথম হয়েছেন রনি হোসেন, দ্বিতীয় এমডি আরিফ, তৃতীয় সাকিব উদ্দিন, উন্মুক্ত বডিবিল্ডিং ৭৫ কেজি প্রথম হয়েছেন অন্তু হাসান, দ্বিতীয় এমডি খায়রুল আলম, তৃতীয় তারেক হাসান, উন্মুক্ত বডিবিল্ডিং ৭৫ প্লাস কেজি প্রথম হয়েছেন ইমরান হোসেন, আজমল শিকদার, তৃতীয় রফিকুল ইসলাম এবং চ্যাম্পয়িনশিপ মিস্টার কেরানীগঞ্জ বডিবিল্ডিংয়ে প্রথম হয়েছেন সুমন দাস, দ্বিতীয় শেখ জামাল, তৃতীয় ইমরান খান। 

আয়োজকরা বলছেন, খেলাধুলা এবং সংস্কৃতিতে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে হামিদ স্পোর্টস একাডেমি। শিশু, কিশোর ও যুবকদের শারীরিক এবং মানসিক বিকাশে হামিদ স্পোর্টস একাডেমির তাদের জন্মলগ্ন থেকে কাজ করে চলেছে। প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, এখন থেকে কেরানীগঞ্জে প্রতিবছর এ প্রতিযোগিতার আয়োজন করা হবে। 

শুধু কেরানীগঞ্জ নয়, সারা বাংলাদেশ থেকে ১৭৮ জন অংশ নিচ্ছে। প্রতিযোগিতাটি খুবই সফল হয়েছে। সারা বছরই ক্রিকেট, ফুটবল, কাবাডি, হ্যান্ডবল, ব্যাডমিন্টনসহ সব খেলাধুলার আয়োজন করা হচ্ছে। তিনি আরও বলেন, সবাইকে বলব একটা ভালো শরীর গঠন শুধু শরীরচর্চা নয়, লিডারশিপও তৈরি করে। এর জন্য ছোটবেলা থেকে তৈরি হতে হবে। আমাদের কেরানীগঞ্জে খেলাধুলার প্রসারের জন্যে ৫ টা ইউনিয়নে ১৪টি মাঠ তৈরি করা হয়েছে।

এ প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে ৬টি ক্যাটাগরি যেমন, পুরস্কার অর্থ পেয়েছেন প্রথম প্রতিযোগী ৫০ হাজার টাকা, দ্বিতীয় ৩০ হাজার টাকা, তৃতীয় ২০ হাজার টাকা, এবং চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ প্রতিযোগী প্রত্যেকে ১০ হাজার টাকা করে। এবং মিস্টার কেরানীগঞ্জ চ্যাম্পিয়নশিপ ১ লক্ষ টাকা ও ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদ, ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও হামিদ স্পোর্টস একাডেমির পরিচালক ড. সীমা হামিদ, আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ, জিনজিরা ইউপি চেয়ারম্যান সাকুর হোসেন, রোহিতপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলী, মিস্টার কেরানীগঞ্জ প্রতিযোগিতার প্রধান সমন্বায়ক স্বর্ণপদকজয়ী সাবেক বডিবিল্ডার রুসলান হোসেন,  ২০২০ সালে ম্যান ফিজিক এ মিস্টার বাংলাদেশ স্বর্ণপদক জয়ী বডিবিল্ডার জাহিদ হাসান শুভ।

প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করছে বসুন্ধরা গ্রুপ, শাহ সিমেন্ট, টিকে গ্রুপ, মেঘনা গ্রুপ এবং এসকিউ গ্রুপ। প্রতিযোগিতা শেষে গান পরিবেশন করে জনপ্রিয় ব্যান্ড দল ‘আর্টসেল’।

এইচআর

Link copied!