Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মনপুরায় ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ

মনপুরা (ভোলা) প্রতিনিধি

মনপুরা (ভোলা) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৬:০৯ পিএম


মনপুরায় ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ

ভোলার দ্বীপ উপজেলা  মনপুরার ১নং মনপুরা  ও ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।  

আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১২টায় এতথ্য নিশ্চিত করেছেন মনপুরা উপজেলা নির্বাচন অফিসার  অনিমেষ কুমার বসু।

তিনি বলেন, নির্বাচনে ১নং মনপুরা ইউনিয়নে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাওলাদার আনারস, বর্তমান চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর মটর সাইকেল, নিজাম উদ্দিন মিয়া চশমা , শরীফ হাওলাদার রজনিগন্ধা এবং শাহাবুদ্দিন মিয়া দুই পাতা  প্রতীক সহ সংরক্ষিত এবং সাধারণ সদস্যদের মধ্যেও প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

অপরদিকে ৫নং কলাতলী ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী আলাউদ্দিন হাওলাদার এবং সংরক্ষিত ৩নং সদস্য পদে (৭,৮,৯ ওয়ার্ড) নীলুফা বেগম একমাত্র প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারি ভাবে আলাউদ্দিন হাওলাদারকে চেয়ারম্যান এবং নীলুফা বেগমকে সংরক্ষিত (৭,৮,৯ ওয়ার্ড) সদস্য পদে বিজয়ী ঘোষণা করেন মনপুরা উপজেলা নির্বাচন অফিসার। 

এছাড়া ৫নং কলাতলী ইউনিয়নের বাকী সংরক্ষিত এবং সাধারণ সদস্যদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে একজন প্রার্থী  মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

আগামী ৯ই মার্চ  প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনপুরার ১নং মনপুরা এবং ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

বর্তমানে ১নং মনপুরা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৬৭১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩২৬৫ জন ও নারী ভোটার ৩৪৪৯ জন। অপরদিকে ৫নং কলাতলী ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৭৮৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০৭৬ জন ও নারী ভোটার ৩৭৭৬ জন।

১নং মনপুরা ইউনিয়নের নয়টি এবং ৫নং কলাতলী ইউনিয়নের নয়টি ভোটকেন্দ্রে ব্যালট পেপারে ভোট হবে। ১নং মনপুরা ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন উপজেলা নির্বাচন অফিসার অনিমেষ কুমার বসু এবং ৫নং কলাতলী ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন মঞ্জুর হোসেন খান।
এইচআর
 

Link copied!