Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

পার্বতীপুরে বগি লাইনচ্যুত, রংপুরের সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৩:৩২ পিএম


পার্বতীপুরে বগি লাইনচ্যুত, রংপুরের সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

চট্টগ্রাম থেকে আসা ৩১টি বগি নিয়ে সকালে মালবাহী ট্রেনটি রংপুরের দিকে যাচ্ছিল। ঠিক সকাল সাড়ে ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছালে ইঞ্জিনের পেছনের বগি (১০০৩২৬) লাইনচ্যুত হয়ে যায়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটে নি।

শনিবার (২৪ ফেব্রুয়ারি)  পার্বতীপুর-রংপুর রেলপথের গুলপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে পার্বতীপুরের সঙ্গে রংপুরের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

জানা গেছে, এ সময় বোনারপাড়াগামী দোলনচাঁপা এক্সপ্রেস পার্বতীপুরে, বুড়িমারী থেকে ছেড়ে আসা বুড়িমারী মেইল ট্রেন খোলাহাটি ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে। ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে একটি টুল ভ্যান এসে গাড়ি উদ্ধারকাজ শুরু করে।

এদিকে ট্রেনের লোকোমাস্টার (চালক) আব্দুস সাফী জানান, ঘটনাস্থলে পৌঁছানোর পর ট্রেনের গতি কমে গেলে লাইনচ্যুতের বিষয়টি নজরে আসে। তবে, ঘটনাস্থলের লাইন গোলাই (অর্ধ চাঁদ আকৃতির) হওয়ায় এবং লাইনের স্লিপার পরিবর্তনের কাজ চলমান থাকায় এ দুর্ঘটনা ঘটে।

অবশেষে পার্বতীপুর রেলওয়ে স্টেশনমাস্টার রেজাউল করিম জানান, দুর্ঘটনার পরেই উদ্ধারকাজ শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে উদ্ধারকাজ সম্পন্ন হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে তিনি মন্তব্য করেন।

বিআরইউ

Link copied!