Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ওবায়দুল কাদের

নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে তার খেসারত দিতে হবে

ফেনী প্রতিনিধি:

ফেনী প্রতিনিধি:

ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৬:৫৩ পিএম


নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে তার খেসারত দিতে হবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে ব্যর্থ হয়ে নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে, আগামী দিনে তার খেসারত তাদের দিতে হবে।এছাড়া তাঁরা জনগণের কাছে নালিশ না করে বিদেশিদের কাছে নালিশ করতে বেশি অভ্যস্ত। এর জন্যও তাদের মাশুল দিতে হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলার দাগনভূঞা উপজেলার জিরো পয়েন্টে  সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমার কাছে অবাক লাগে মির্জা  ফখরুল জেল থেকে বের হয়ে অসুস্থতার অজুহাতে জনগণের কাছে যাননি।অথচ, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল আসলে হাতে একটা লাঠি নিয়ে তিনি তাদের কাছে নালিশ করতে গেছে। নালিশ করা তাদের রাজনীতি পুরোনো অভ্যাস। নালিশ তারা করবে জনগণের কাছে।অথচ  জনগণের কাছে করার চেয়ে বিদেশিদের কাছে নালিশ করতে তারা স্বাচ্ছন্দ্য বোধ করেন।বিএনপি রাজনীতিতে গলাবাজি করবে। আমরা কি বসে থাকবো? এর জবাব আমরা রাজনৈতিকভাবে দেবো। 

এসময় তিনি আরও বলেন,তথ্য প্রবাহের এ যুগে কোনো সত্য লুকিয়ে রাখা যায় না।বিএনপি দাবি করেছিলো তাদের ৪০ হাজার লোক জেলে আছে।এর কিছুদিন পরই কয়েকজনের জামিন হয়েছে।এখন বলছে আর ৪ হাজার আছে। তাহলে জেল কর্তৃপক্ষের হিসাব মতে মাসে যে ৪০ হাজার চোর, বাটপার জেলে তারা সবাই কি বিএনপির লোক? 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে এবার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন বানচাল করতে দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র হয়েছিল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে ভয় করেনি। সাহস নিয়ে দৃঢ়তার সাথে তিনি চক্রান্ত মোকাবিলা করেছেন। বিশ্বে দীর্ঘস্থায়ী নারী প্রধানমন্ত্রী হিসেবে নিজেকে অনন্য উচ্চতায় নিয়েছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সমালোচনা যারা করবে, তারা দেশেও করবে, বিদেশেও করবে। যারা ক্ষমতা পায়নি, নির্বাচনে আসেনি, তারা টের পাবে নিজেদের রাজনীতিকে কতটা সংকুচিত করেছে। এ জন্য বিএনপিকে মূল্য দিতে হবে।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন,এবার আমরা কাউকে নৌকা দিচ্ছি না। অতএব বুঝে-শুনে নির্বাচন করতে হবে। প্রধানমন্ত্রী এ অভিজ্ঞতাও নিতে চান। জাতীয় নির্বাচনে বিএনপি না এলেও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনকে গ্রহণযোগ্য করে তুলেছিলেন।

মতবিনিময়কালে মন্ত্রী আরও বলেন, ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ছয়লেনে উন্নীত করা হবে। এর দুই পাশে দুটি সার্ভিস লেন হবে।এছাড়া  অদূর ভবিষ্যতে এলিভেটেড এক্সপ্রেস ওয়ে উন্নীত করার বিষয়টিও সরকারের বিবেচনায় রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার,অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ , জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন।

বিআরইউ

Link copied!