Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

সাংবাদিক রানার মুক্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

মার্চ ১১, ২০২৪, ০৩:৪২ পিএম


সাংবাদিক রানার মুক্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন

তথ্য অধিকার আইনে তথ্য চাইতে গিয়ে ৬ মাসের কারাদণ্ডপ্রাপ্ত দৈনিক দেশ রূপান্তরের শেরপুরের নকলা সংবাদদাতা শফিউজ্জামান রানাকে নিঃশর্তমুক্তি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিনের বিরুদ্ধে বিভাগীয় শাস্তির দাবিতে দিনাজপুরের সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

সোমবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সময় টিভির প্রতিনিধি গোলাম নবী দুলালের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- সিনিয়র সাংবাদিক আজহারুল আজাদ জুয়েল, নাগরিক টিভির প্রতিনিধি আবুল কাশেম, দিনাজপুর প্রেসক্লাবের সাহিত্য ও পাঠাগার সম্পাদক কাশী কুমার দাস, সাংস্কৃতিক সম্পাদক ও নিউজ২৪ প্রতিনিধি ফখরুল হাসান পলাশ, দৈনিক দেশ রূপান্তরের দিনাজপুর প্রতিনিধি কুরবান আলী প্রমুখ।

এ সময় সিএনআই‘র প্রতিনিধি সালাহউদ্দীন আহমেদ, ডিবিসি নিউজের প্রতিনিধি মোর্শেদুর রহমান, গণকণ্ঠের প্রতিনিধি রাজু বিশ্বাস, বিজনেস স্ট্যান্ডার্ডের প্রতিনিধি সন্তোষ গুপ্ত, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি রিয়াজুল ইসলাম, বাংলা টিভির প্রতিনিধি মঞ্জুর আলী শাহ, দৈনিক জনকণ্ঠের রানীশংকৈল প্রতিনিধি আব্দুল্লাহ আল নোমান, সাংবাদিক সাহেব আলীসহ বিভিন্ন মিডিয়ায় কর্মরত ক্যামেরাপার্সনরা উপস্থিত ছিলেন।  

সভায় বক্তারা বলেন, সারাদেশে সাংবাদিকদের বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। সম্প্রতি দৈনিক দেশ রূপান্তরের সাংবাদিক রানা তথ্য অধিকার আইনে তথ্য চাইতে গিয়ে বিড়ম্বনার শিকার হয়েছে। তার শেষ ঠিকানা হয়েছে জেলখানা। সরকার স্বাধীন সংবাদপত্র, বাক স্বাধীনতার কথা বলে আসছে, কিন্তু আমরা দেখছি শুধু সাংবাদিক তথ্য চাইতে গিয়ে কিংবা কাজ করতে গিয়ে নানাভাবে বাধার সম্মুখীন হচ্ছে।

দিনাজপুরের মতো জায়গায় আমরা তথ্য চাইতে গিয়ে বিভিন্ন অফিসে হয়রানির শিকার হচ্ছি। অবিলম্বে সাংবাদিক রানার নিঃশর্ত মুক্তি দিতে হবে। নইলে দিনাজপুর থেকে সাংবাদিকরা বৃহত্তর আন্দোলনের ঘোষণা দিবে।

ইএইচ

Link copied!