Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ইসি রাশেদা

জনগণের কাছে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে নির্বাচন কমিশন

রংপুর ব্যুরো

রংপুর ব্যুরো

মার্চ ৩১, ২০২৪, ০৮:২৮ পিএম


জনগণের কাছে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে নির্বাচন কমিশন

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, আমরা জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে ভোটারদের কাছে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। উপজেলা নির্বাচনেও এদেশের জনগণ নির্বাচন কমিশনের প্রতি আস্থা রাখবেন।

রোববার দুপুরে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাচন উপলক্ষে বিভাগীয় মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সততা, দেশপ্রেম ও নিরপেক্ষতায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ায় নির্বাচন কমিশনের প্রতি আস্থা ফিরেছে ভোটারদের। জাতীয় নির্বাচনের পর নির্বাচন কমিশন নিয়ে কোনো নেগেটিভ কথা আর শোনা যায় না। ফলে নির্বাচন কমিশনের জন্য আস্থার জায়গা তৈরি হয়েছে। আমরা শুরু থেকেই নির্বাচন কমিশনের প্রতি মানুষের ও ভোটারদের আস্থা ফিরিয়ে আনতে কাজ করেছি।
রাশেদা সুলতানা বলেন, উপজেলা ভোটে যেহেতু দলীয় প্রতীক নাই, এ জন্য প্রতিদ্বন্দ্বিতা বাড়বে। ভোটের পরিবেশ ভালো থাকায়, ভোটার উপস্থিতিও বাড়বে। সেই সাথে বাড়বে দ্বন্দ্ব।

তিনি আরও বলেন, উপজেলা নির্বাচন সকল প্রকার প্রভাবমুক্ত থাকবে। এ ক্ষেত্রে যত শক্তিশালী প্রার্থী হউক না কেন, কেউ নির্বাচনে আইনের বাইরে গেলে সঙ্গে সঙ্গেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচন কমিশনের সকল নিয়মের মধ্যে থেকে সংবাদ পরিবেশন করতে হবে। কোনো প্রকার ফেক কিংবা উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রচার করা যাবে না। এ সময় তিনি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান তিনি।

রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে বিভাগীয় পর্যায়ে মতবিনিময় সভায় বক্তব্য দেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, রংপুর রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি পঙ্কজ চন্দ্র রায়, রংপুরের জেলা প্রশাসক  মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা সিনিয়র নির্বাচন অফিসার আব্দুল্লাহ আল মোতাহসিন প্রমুখ।

ইএইচ

Link copied!