Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

ঈদের ছুটিতে পর্যটক হয়রানি বন্ধে ট্যুরিস্ট পুলিশের কঠোর নির্দেশনা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

এপ্রিল ৬, ২০২৪, ০৪:৪৫ পিএম


ঈদের ছুটিতে পর্যটক হয়রানি বন্ধে ট্যুরিস্ট পুলিশের কঠোর নির্দেশনা

প্রতিবছর ঈদুল ফিতরের ছুটিতে লাখো পর্যটকের সমাগম ঘটে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নগরী কক্সবাজারে। আর এ সুযোগকে কাজে লাগান অসাধু ব্যবসায়ী ও পরিবহন চালকরা।

এমন অভিযোগ দীর্ঘদিনের। তবে এবার পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ী ও পরিবহন সেক্টরের লোকজনকে ডেকে আগাম চার নির্দেশ না জারি করেছে ট্যুরিস্ট পুলিশ।

অপরদিকে প্রতি বছরের ন্যায় এবারেও ৪ লাখ পর্যটকের সমাগম হবে বলে ধারণা করছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ।

শনিবার ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন কার্যালয়ে অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ দৈনিক আমার সংবাদকে এসব তথ্য নিশ্চিত করেন৷

তিনি জানান, ইতঃপূর্বেও আমরা পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম হয়েছি৷ আসন্ন পবিত্র ঈদুল ফিতরে যে সকল পর্যটকর আসবে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা নেয়া হয়েছে৷

অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ বলেন, পর্যটকদের কোনোভাবে হয়রানি করা যাবে না। এই আলোকে নির্দিষ্ট ভাড়া ব্যতীত অতিরিক্ত টাকা আদায় না করা এবং পর্যটকদের সাথে খারাপ আচরণ না করার জন্য স্টেক হোল্ডারদের নির্দেশনা প্রদান করা হয়েছে। কোন অভিযোগ আসলে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ।

ইএইচ

Link copied!