Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ঢাকা কলেজে কুকুরের কামড়ে পাঁচজন আহত

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

সেপ্টেম্বর ১৪, ২০২২, ০২:৫৮ পিএম


ঢাকা কলেজে কুকুরের কামড়ে পাঁচজন আহত

ঐতিহ্যাহী ঢাকা কলেজে পাগলা কুকুরের উৎপাত বেড়েছে। কুকুরের কামড়ে এক শিক্ষার্থী-কর্মচারীসহ আহত প্রায় ৫ জন।

সবশেষ বুধবার দুপুর ১২ ঘটিকায় এক শিক্ষার্থীকে পায়ে কামড় দেয়। ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ছে ক্যাম্পাসে।

ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের সহকারি অধ্যাপক আলতাফ হোসেন দুপুরে বলেন, আমরা জানতে পেরেছি এ যাবত প্রায় ৪ জনকে কামড় দিয়েছে। সব শেষে আজ দুপুরে উত্তর ছাত্রাবাসের ইমরান নামের উচ্চমাধ্যমিকের এক শিক্ষার্থীকে কামড় দেয় একটি কুকুড়। আহত শিক্ষার্থীকে কলেজ অধ্যক্ষের গাড়িতে করে মহাখালী ভ্যাকচিন সেন্টারে পাঠানো হয়েছে।

আমিনুল ইসলাম শান্ত নামের এক শিক্ষার্থী জানান, ক্যাম্পাসে কিছুদিন ধরেই কুকুরের উৎপাত বেড়েছে। ক্যাম্পাসে পাগলা কুকুর প্রবেশ করেছে,অলরেডি ৫ জনকে কামড় দিয়েছে। কুকুরটা দেখতে একটু লালচে এবং লেজটা একটু মোটা। কুকুরটিকে হোস্টেলের আশেপাশে  দেখা যাচ্ছে।

কুকুরের কামড়ে আহত ঢাকা কলেজের চতুর্থ শ্রেণির কর্মচারি মোহাম্মদ হাফিজ জানান, আমি বাসা থেকে কলেজে দিকে যাচ্ছিলাম। হঠাৎই একটি কুকুড় আমার পায়ে কামড়ে ধরে। অনেক চেষ্টাতেও রক্ষা পাইনি। আমরা প্যান্টসহ মাংস কামড়ে ছিড়ে ফেলে দেয়। পরে মহাখালী থেকে ভ্যাকসিন নিয়ে বাসায় আসছি।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, জানতে পেরেছি ইমরান নামের এক শিক্ষার্থীসহ বেশ কয়েকজনকে কামড়িয়েছে। ঐ ছেলেকে কলেজের ডাক্তার দিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে আমার গাড়িতে করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছি। আমি ইতোমধ্যে সিটি কর্পোরেশনকে অবহিত করেছি ব্যবস্থা নেয়ার জন্য । শিক্ষক- শিক্ষার্থী, কর্মচারীসহ সকলকে সাবধান থাকতে বলেছি।

কেএস 

Link copied!