Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রাস্টী বোর্ড বাতিলের দাবিতে মানববন্ধন

সাহিদুল ইসলাম ভূঁইয়া

অক্টোবর ৮, ২০২২, ০৫:১৮ পিএম


বেসরকারি বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রাস্টী বোর্ড বাতিলের দাবিতে মানববন্ধন

মানারাত, নর্থ সাউথ, আই আই ইউ সি, শান্ত-মারিয়ামসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টী বোর্ডে সরকারি দলের  হস্তক্ষেপ বন্ধ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় ও ইডেন কলেজে ছাত্র রাজনীতির নামে শিক্ষার পরিবেশ নষ্ট করার ষড়যন্ত্র বন্ধের দাবীসহ ৪ দফা দাবিতে  মানববন্ধন করে বেসরকারি বিশ্ব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক ও প্রাক্তন শিক্ষার্থীরা।


শুক্রবার(৭ অক্টোবর) রাজধানী ঢাকার গুলশানে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা  মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচীতে  ৪ দফা দাবি পেশ করে।

মানববন্ধনে বক্তাদের দেওয়া  নিম্নোক্ত দাবীসমূহ প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর পেশ করেন তারা । তাদের দেয়া দাবি গুলো হলো--
ক) মানারাত স্কুলের জমিতে অবস্থিত মানারাত বিশ্ববিদ্যালয় কে অবিলম্বে স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তর করতে হবে। 
খ) চর দখলের মত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টী বোর্ড দখল বন্ধ এবং অবিলম্বে মানারাত, নর্থসাউথ, আইআইইউসি ও শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয়কে তার বৈধ ট্রাস্টীর হাতে হস্তান্তর করতে হবে। 
গ) কোমলমতি শিশুদের প্রানের মানারাত স্কুলের মাঠ দখলের পরিকল্পনা কাল বিলম্ব না করে বন্ধ করতে হবে।
ঘ) বেসরকারি বিশ্ববিদ্যালয় ও ইডেন কলেজে ছাত্র রাজনীতির নামে শিক্ষার পরিবেশ নষ্ট করার অপচেষ্টা বন্ধ করতে হবে।

মানবন্ধনে  নর্থসাউথ, আহসানউল্লাহ, মানারাত, আইআইইউসি, শান্ত মারিয়াম, ইষ্ট ওয়েস্ট সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক প্রাক্তন ছাত্র ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের স্বতন্ত্র বৈশিষ্ট্য অক্ষুন্ন রাখার স্বার্থে অবিলম্বে উপরোক্ত দাবীসমূহ বাস্তবায়নের আহবান জানানো হয়। অন্যথায় প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং অভিভাবকদের নিয়ে অচিরেই বৃহত্তর কর্মসূচী ঘোষনা করা হবে বলে জানিয়েছেন তারা।

আরইউ

Link copied!