Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ট্রাফিক আইন ভঙ্গকারীরা দাঁড়ালেন ঢাবির নিরাপদ সড়কের সমাবেশে

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

অক্টোবর ১২, ২০২২, ০৬:৩৫ পিএম


ট্রাফিক আইন ভঙ্গকারীরা দাঁড়ালেন ঢাবির নিরাপদ সড়কের সমাবেশে

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের আশেপাশে হেলমেট ছাড়া চলাফেরা করে এমন কয়েকজন ব্যক্তির উপস্থিতি দেখা গেছে আজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে নিরাপদ সড়ক চাই আন্দোলনের এক শিক্ষার্থী সমাবেশে। তাদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ছাত্র এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

জানা যায়, ২০১৮ সালের ঐতিহাসিক কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলন এবং ২০২১ সালের নভেম্বরে হাঁফ পাস আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের কে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কিছু নেতাকর্মী সবসময় মোটরসাইকেল আরোহী হয়ে মিছিলে অংশ নেওয়া আন্দোলনকারীদের সনাক্ত করতে মিছিলের পেছনে পেছনে ঘুরে বেড়াতেন।

পরবর্তীতে বিভিন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের স্থানে এবং বিভিন্ন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসব ছাত্রলীগের নেতাকর্মীরা হেলমেট ছাড়া চলাফেরা করতেন।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে নিরাপদ সড়ক নিয়ে সচেতনতা বৃদ্ধি করতে এক শিক্ষার্থী সমাবেশের আয়োজন করে নিরাপদ সড়ক চাই আন্দোলনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।

এই শিক্ষার্থী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন "নিরাপদ সড়ক চাই" আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং খ্যাতিমান অভিনেতা ইলিয়াস কাঞ্চন। ইলিয়াস কাঞ্চনের আশেপাশে  ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন সহ  অন্তত ৪/৫ জন ট্রাফিক আইন ভঙ্গের অভিযোগে অভিযুক্ত  ব্যক্তি উপস্থিত ছিলেন। এই বিষয়টি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

কেএস 

Link copied!