Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

কুবিতে ২৩৬ শিক্ষার্থী পাচ্ছে ভাইস চ্যান্সেলর স্কলারশিপ

কুবি প্রতিনিধি

কুবি প্রতিনিধি

নভেম্বর ১৫, ২০২২, ০৮:৫৩ পিএম


কুবিতে ২৩৬ শিক্ষার্থী পাচ্ছে ভাইস চ্যান্সেলর স্কলারশিপ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি করতে ভাইস চ্যান্সেলর স্কলারশিপ দিতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি অনুষদের ১৯টি বিভাগের ২৩৬ জন শিক্ষার্থীকে ভাইস চ্যান্সেলর স্কলারশিপ-২০২২ এর জন্য মনোনীত করা হয়েছে। মেধা ও অস্বচ্ছল এই দুই ক্যাটাগরিতে শিক্ষার্থীদের স্কলারশিপ প্রদান করা হবে।

সোমবার (১৪ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, এবারের ভর্তি পরীক্ষা থেকে উপার্জিত লভ্যাংশ থেকে আমরা মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের আরও এগিয়ে নিতে এই স্কলারশিপের ব্যবস্থা করেছি। চেষ্টা করবো সামনের দিনগুলোতেও একার্যক্রম অব্যাহত রাখতে।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়া এবং শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি করার জন্যেই আমাদের এই উদ্যোগ।

তিনি আরো বলেন, এই কার্যক্রম যেন নিয়মতান্ত্রিকভাবে চলতে থাকে তার জন্য ভবিষ্যতে একটা সিস্টেমের মধ্যে রেখে যাওয়ার চেষ্টা করবো।

প্রসঙ্গত, বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৬ই নভেম্বর (বুধবার) সকাল দশটায়  বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চে বৃত্তির চেক বিতরণ করা হবে। বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের ৮ হাজার ৫০০ টাকা করে দেয়া হবে। এবারের এই স্কলারশিপের ফান্ডের আকার প্রায় ২১ লক্ষটাকা। যা ভবিষ্যতে আরও বাড়ানো হবে বলে জানা যায়।

এসএম

Link copied!