Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে ফের নীলদলের জয়

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

ডিসেম্বর ২৯, ২০২২, ০৭:৪৩ পিএম


ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে ফের নীলদলের জয়

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকর পরিষদ নির্বাচন-২০২৩ এ আবারও ১৫ পদের ১৪টিতেই জয় পেয়েছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। অন্যদিকে এবারও ব্যপক ভরাডুবিতে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল সাদা দল।

সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন নীল দলের অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া ও অধ্যাপক ড. জিনাত হুদা। অপরদিকে সহ সভাপতি পদে সাদা দল থেকে একমাত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন সাদা দলের আহ্বায়ক ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. লুৎফর রহমান।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন শিক্ষক সমিতির নির্বাচন পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। এর আগে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে শিক্ষকদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

২০২৩ সালের জন্য নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন- নীল দল থেকে পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া। তিনি ৮১৯ ভোট পেয়ে ড. এ বি এম ওবায়দুল ইসলামকে পরাজিত করেন। তিনি মোট ৩৮৪ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক হয়েছেন- নীল দলের প্রার্থী রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা। তিনি পেয়েছেন ৭১২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের সিদ্দিকুর রহমান খান ৫৮১ ভোট পান।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা। তিনি মোট ৬৩২ টি ভোট পেয়েছেন। অপরদিকে প্রতিদ্বন্দ্বী সিদ্দিকুর রহমান খান পান ৫৮১ ভোট।

সহ-সভাপতি পদে সাদা দলের আহ্বায়ক ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. লুৎফর রহমান ৬৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী নীল দলের পক্ষে শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক লাফিফা জামাল পেয়েছেন ৫১২ ভোট।

কোষাধ্যক্ষ পদে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাসুদুর রহমান ৮২৮ ভোট পেয়েছেন। প্রতিদ্বন্ধী প্রার্থী ড. মো. মহিউদ্দিন পেয়েছেন ৪৬১ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. খাদেমুল হক পেয়েছেন ৮৪৫ ভোট। প্রতিদ্বন্ধী প্রার্থী দেবাশীষ রায় পেয়েছেন ৩৬৬ ভোট।

অপরদিকে সদস্য পদে ১০ জনের মধ্যে ১০ জনই বিজয়ী হয়েছেন নীলদল থেকে। তারা হলেন- অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান, ড. আবু জাফর মো. শফিউল আলম ভুঁইয়া, ড. মো. আমজাদ আলী, ড. চন্দ্রনাথ পোদ্দার, ড. শারমিন মুসা, মো. কামরুল হাসান, ড. শরীফ আখতারুজ্জামান, ড. এ কে এম সাইফুল ইসলাম খান, ড. মোহাম্মদ মাকসুদুর রহমান, অধ্যাপক মো. আলী আক্কাস। 

টিএইচ

Link copied!