community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

হাবিপ্রবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষা পরবর্তী ক্যারিয়ার গঠন সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০৪:১৮ পিএম


হাবিপ্রবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষা পরবর্তী ক্যারিয়ার গঠন সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অন্যতম সংগঠন ক্যারিয়ার ক্লাব কর্তৃক  করিয়ার আলাপন- পর্ব ৫ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়াম-১ এ সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদ, ক্যারিয়ার অ্যাডভাইজরি সার্ভিস শাখার পরিচালক অধ্যাপক ড. এন. এইচ. এম. রুবেল মজুমদার এবং সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক মো. জুয়েল আহমেদ সরকার।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও হাবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. ইমরান পারভেজ।

ক্যারিয়ার আলাপন- পর্ব ৫ সেমিনারে  আলোচক  হিসাবে উপস্থিত ছিলেন ৩৩তম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে নিয়োগপ্রাপ্ত নীলফামারী সদর উপজেলার নির্বাহী অফিসার জেসমিন নাহার। জেসমিন নাহার বিশ্ববিদ্যালয়ের ২০০৭ শিক্ষাবর্ষের ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ছিলেন।

দ্বিতীয় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ৩৬তম বিসিএস পরীক্ষায় নিয়োগপ্রাপ্ত নীলফামারী সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার মো. রফিকুল ইসলাম। রফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০০৭ শিক্ষাবর্ষের কৃষি অনুষদের  শিক্ষার্থী ছিলেন।

তৃতীয় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ৪০তম বিসিএস পরীক্ষায় নিয়োগপ্রাপ্ত নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার মৎস্য কর্মকর্তা মো. মোকাররম হোসেন। মোকাররম হোসেন বিশ্ববিদ্যালয়ের ২০১০ শিক্ষাবর্ষের মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী ছিলেন।

এবং সর্বশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ৪০তম বিসিএস পরীক্ষায় সাধারণ শিক্ষা ক্যাডার হিসেবে নিয়োগপ্রাপ্ত মো. আনোয়ারুল ইসলাম। আনোয়ারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৪ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ছিলেন।

অনুষ্ঠানে আলোচক বৃন্দ বিসিএস পরীক্ষার প্রস্তুতির পাশাপাশি অন্যান্য চাকরির প্রস্তুতি নিয়েও আলোচনা করেন। এছাড়াও অনুষ্ঠান জুড়ে ছিল প্রশ্নোত্তর পর্ব।

ক্যারিয়ার ক্লাবের সভাপতি মো. মিরাজুল আল মিশকাত বলেন, ক্যারিয়ার আলাপন অনুষ্ঠানটি করোনার কারণে দীর্ঘ চার বছর পর অনুষ্ঠিত হচ্ছে। ক্যারিয়ার ক্লাব শুধু ক্যারিয়ার নয় এর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। বর্তমানে ক্যারিয়ার ক্লাবের সদস্যরা দেশের বিভিন্ন বড়ো বড়ো জায়গায় চাকরির মাধ্যমে দেশসেবায় নিযুক্ত রয়েছে। এছাড়াও আমাদের ক্লাবের অনেক সদস্য বিদেশে উচ্চশিক্ষা গ্রহণ করার জন্য সুযোগ পেয়েছেন। আমরা আশা করছি আমাদের ক্লাব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভবিষ্যৎ দিকনির্দেশনা ও ক্যারিয়ার তৈরির ক্ষেত্রে অবদান রাখার ধারাবাহিকতা বজায় রাখবে, ইনশা আল্লাহ।

উল্লেখ্য, হাবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের অন্যতম সাংগঠনিক একটি কাজের অংশ হচ্ছে হাবিপ্রবির শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে দক্ষ ও প্রশিক্ষিত মানবসম্পদে রুপান্তরিত করা। এর অংশ হিসাবে সংগঠনটি ২০১৭ সাল থেকে নিয়মিত ভাবে এই অনুষ্ঠানটির আয়োজন করে আসছে। অনুষ্ঠানটি হাবিপ্রবির সকল ব্যাচের  শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

কেএস

Link copied!