Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

জাবিতে ডিপ ইকোলজি‍‍`র নতুন কমিটি গঠন

জাবি প্রতিনিধি

জাবি প্রতিনিধি

মে ২৭, ২০২৩, ০১:১৩ পিএম


জাবিতে ডিপ ইকোলজি‍‍`র নতুন কমিটি গঠন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ডিপ ইকোলজি এন্ড স্নেক কনজারভেশন ফাউন্ডেশনের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২৬মে) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের কনফারেন্স রুমে সংগঠনের উপদেষ্টা সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া এ কমিটি ঘোষণা করেন। 

কমিটিতে দর্শন বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী মোসাদ্দেকুর রহমানকে সভাপতি এবং আইন বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী সৈয়দা অনন্যা ফারিয়াকে সেক্রেটারি করা হয়েছে।

নতুন কমিটির সভাপতি মোসাদ্দেকুর রহমান বলেন, ডিপ ইকোলজি এন্ড স্নেক কনজারভেশন ফাউন্ডেশনের কাজ শুরু হয়েছিলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকেই। প্রথমে সাপ নিয়ে কাজ করলেও তা এখন অনেক বিস্তৃত হয়েছে। আমরা বিশ্বাস করি এই পৃথিবীর প্রত্যেক প্রাণীর বেঁচে থাকার অধিকার রয়েছে। ‘সুস্থ পৃথিবীর জন্য প্রকৃতির সাথে সহাবস্থান’ প্রতিপাদ্যকে সামনে রেখে সবার সহযোগিতায় সংগঠনের বিস্তৃতির এ ধারা অব্যাহত রাখতে চাই‌।

সাধারণ সম্পাদক সৈয়দা অনন্যা ফারিয়া বলেন, ডিইএসসিএফ জাবি শাখার নতুন কার্যনির্বাহী কমিটির হাত ধরে জাবিতে পরিবেশ ও জীববৈচিত্র্যের সুরক্ষা নিশ্চিত করতে আমরা আরো সুসংবদ্ধভাবে কাজ করতে পারব বলে আশা করছি।

এছাড়াও কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন হাসিব জামান, কোষাধ্যক্ষ আনিকা রাহী, দপ্তর সম্পাদক ওসমান সরদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেরুন্নেসা নীলা এবং তিনজন নির্বাহী সদস্য যথাক্রমে সীজেন সরকার, মো. নাজমুল ইসলাম ও লাবীবা আহমেদ।

এইচআর

Link copied!