Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মানসম্মত গবেষণার ওপর গুরুত্ব দিতে হবে: হাবিপ্রবি ভিসি

হাবিপ্রবি প্রতিনিধি

হাবিপ্রবি প্রতিনিধি

সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৩:০৬ পিএম


মানসম্মত গবেষণার ওপর গুরুত্ব দিতে হবে: হাবিপ্রবি ভিসি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেছেন, বিশ্ববিদ্যালয়ের কাজ হলো নতুন জ্ঞান সৃষ্টি করা। সেক্ষেত্রে মানসম্পন্ন গবেষণার উপর আমাদের গুরুত্ব প্রদান করতে হবে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত "ইউনিভার্সিটি র‍্যাংকিং ফর দ্যা টিসার্স অব এইসএসটিইউ” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন সেখানে আমাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে শিক্ষকদের ব্যক্তিগত প্রোফাইল নিয়মিত আপডেট করার উপর গুরুত্ব প্রদান করে তিনি আরও বলেন, আমাদের কোয়ালিটি আছে কিন্তু সেটি প্রকাশ করতে হবে, বর্তমান সময়ে এটি খুব জরুরী। তিনি বলেন, গতকাল আমরা বর্ণিল আয়োজনে ২৫ তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেছি । এই ২৫ বছরে আমাদের অনেক অর্জন রয়েছে, কিন্তু যে জায়গাটিতে আমরা একটু হোঁচট খাই সেটি হচ্ছে বিশ্ববিদ্যালয় থেকে আমরা আমাদের সমাজকে কি দিচ্ছি? অবশ্যই আমরা দক্ষ গ্র্যাজুয়েট দিচ্ছি। শিক্ষক হিসেবে দক্ষ গ্র্যাজুয়েট তৈরি করা আমাদের পবিত্র দায়িত্ব।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডীন, বিভাগীয় চেয়ারম্যান এবং গঠিত র‍্যাংকিং কমিটির আহবায়ক ও সদস্য সচিবসহ সকল সদস্য উপস্থিত ছিলেন।

জাতীয় শুদ্ধাচার কৌশলের অংশ হিসেবে সেমিনারটি অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মো. মোতাহার হোসেন। সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. তহিদার রহমান এবং স্বাগত বক্তব্য প্রদান করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. শাহ্ মইনুর রহমান।

এআরএস
 

Link copied!