Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

প্রয়াত ভিসির স্মরণে শিক্ষক সমিতির শোক সভা ও দোয়া মাহফিল

জবি প্রতিনিধি

জবি প্রতিনিধি

নভেম্বর ১৪, ২০২৩, ০৯:২৭ পিএম


প্রয়াত ভিসির স্মরণে শিক্ষক সমিতির শোক সভা ও দোয়া মাহফিল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রয়াত উপাচার্য ও বিশিষ্ট উদ্ভিদবিজ্ঞানী অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের স্মরণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কর্তৃক শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমানের সঞ্চালনায় এ শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় জবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, জবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড.আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।

সভায় স্মৃতিচারণ করতে গিয়ে জবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, আমি দীর্ঘদিন স্যারের সাথে কাজ করেছি। বিভিন্ন সময় নানা কাজে স্যারের কাছে গিয়েছি। এই দায়িত্বটা অনেক কঠিন জায়গা। স্যার অত্যন্ত ভালো মানুষ ছিলেন এবং সহজ-সরল ধার্মিক ব্যক্তি ছিলেন। 

শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. আশরাফ উদ্দিন বলেন, বিভিন্ন সময় স্যারের কাছে গিয়েছি। তিনি অত্যন্ত অমায়িক মানুষ ছিলেন।তাঁর মুখে সবসময় হাসি লেগেই থাকত।স্যারের জন্য দোয়া করি, আল্লাহ তায়ালা তাঁকে যেন জান্নাতবাসী করেন।

শিক্ষক সমিতির সভাপতি ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, স্যার ছিলেন মাটির স্পর্শে থাকা একজন মানুষ। তার কাছে কোনো কাজের জন্য গেলে তিনি আন্তরিকতার সাথে শুনতেন এবং খুব দ্রুতই কোনো সমাস্যার সমাধান করে দিতেন।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান বলেন, স্যার ছিলেন সৎ, নিষ্ঠাবান মানুষ।স্যারের মুখে সরসময়ই হাসি লেগে থাকত। তার কাছে কোনো কাজের জন্য গেলে তিনি মনোযোগের সাথে শুনতেন এবং সমাধান দিতেন। আল্লাহ তায়ালা স্যারকে যেন জান্নাতুল ফেরদৌস দান করেন।

এছাড়াও বক্তব্য প্রদান করেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ এবং বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রাণী সরকারসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

এসময় বক্তারা প্রয়াত উপাচার্য মহোদয়ের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন অনুভূতি ব্যক্ত করেন। সভা শেষে প্রয়াত উপাচার্য মহোদয়ের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এআরএস

Link copied!