Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

মাদ্রাসা শিক্ষা বোর্ডে শীর্ষে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

নভেম্বর ২৬, ২০২৩, ০৮:০০ পিএম


মাদ্রাসা শিক্ষা বোর্ডে শীর্ষে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা

আলিম পরীক্ষার ফলাফলে মাদ্রাসা শিক্ষা বোর্ডে শীর্ষে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা। এ মাদ্রাসায় পাসের হার  ৯৯.৬৪ শতাংশ। চলতি বছর এ মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় অংশ নেন ২৭৮ জন। তাঁদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১৮৬ জন। বাকিরা সবাই বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গাজী মুহাম্মদ শহিদুল ইসলাম বলেন, ‘ঐতিহ্যবাহী ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা থেকে ২৭৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। পরীক্ষার ফলাফলে সন্তুষ্ট প্রকাশ করে আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করেন তিনি ।’

ফলাফলের বিষয়ে অধ্যক্ষ জানান, মাদ্রাসাটি রাজনীতিমুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান হওয়ায় পড়ালেখায় কোনো সমস্যা হয় না। পরীক্ষায় ভালো ফলাফলের জন্য সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা নেওয়া, ক্লাস টেস্ট, দুর্বল ছাত্রদের জন্য আলাদা ক্লাস, শিক্ষাসহায়ক কারয্ক্রমের সফল বাস্তবায়ন, আবাসিক ছাত্রদের ঘণ্টাওয়ারি তদারকি, টিউটর শিক্ষকের ব্যবস্থা থাকা ও নিয়মিত অভিভাবক সম্মেলনের ব্যবস্থা করা হয়।

এদিকে ঝালকাঠি সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ৫৪৩ জন। উত্তীর্ণ ৪১৬ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১৮ জন। পাশের হার ৭৬.৬১ শতাংশ। ঝালকাঠি সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ৪৯৬ জন অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ৪৩১ জন। তাঁদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন। ঝালকাঠি ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ৩৮ জন অংশ নেন। তাঁদের মধ্যে ৩৭ জন উত্তীর্ণ হয়েছেন এবং জিপিএ-৫ পেয়েছেন ৫ জন। ঝালকাঠি কুতুবনগর আলিম মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় ১৪ জন অংশ নেন। তাঁদের মধ্যে ১৩ জন উত্তীর্ণ হয়েছেন এবং জিপিএ-৪ পেয়েছেন ৩ জন।

এআরএস

Link copied!