Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ইউজিসিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মশালা অনুষ্ঠিত

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৮, ২০২৩, ০৭:২১ পিএম


ইউজিসিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মশালা অনুষ্ঠিত

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষা, গবেষণা ও উদ্ভাবন বিষয়ে এক কর্মশালা সোমবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত হয়েছে।

ইউজিসির ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২০২৪ বাস্তবায়নের অংশ হিসেবে দিনব্যাপী এই কর্মশালা আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন।

কমিশনের গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষজ্ঞ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউজিসির সিস্টেম ইঞ্জিনিয়ার ও উদ্ভাবনী কার্যক্রম বাস্তবায়ন বিষয়ক ফোকাল পয়েন্ট দ্বিজেন্দ্র চন্দ্র দাস।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর সাজ্জাদ হোসেন বলেন,  স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে হবে। এজন্য দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গবেষণা ও উদ্ভাবনের যথার্থ পরিবেশ তৈরি করতে হবে এবং তরুণ প্রজন্মকে স্মার্ট বাংলাদেশের জন্য উপযোগী করে গড়ে তুলতে হবে।

প্রফেসর মাহফুজুল ইসলাম বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনের দিকে নজর দিতে হবে। তরুণদেরকে তথ্য প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ এবং শিল্প প্রতিষ্ঠানের চাহিদার উপযোগী করে গড়ে তুলতে হবে।

প্রশিক্ষণে ইউজিসির ৬১ জন কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

আরএস

Link copied!