Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

হাবিপ্রবিতে শিক্ষকদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

মার্চ ৪, ২০২৪, ০৪:২৮ পিএম


হাবিপ্রবিতে শিক্ষকদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে বিজনেস স্টাডিজ ও সোশ্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের শিক্ষকদের (রেজিস্ট্রেশনকৃত) জন্য ‘পাইথন অ্যাপ্লিকেশনস (মডিউল-২) ফর দ্যা টিচার্স অব এইসএসটিইউ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা আজ থেকে শুরু হয়েছে।

সোমবার সকাল ১০টায় আইকিউএসি কনফারেন্স রুমে তিন দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার।

স্বাগত বক্তব্য দেন- আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. শাহ্ মইনুর রহমান, সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. তহিদার রহমান।

টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের প্রফেসর ড. আব্দুল্লাহ আল মামুন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আজকের এই প্রশিক্ষণের মূল লক্ষ্য হলো শিক্ষকমণ্ডলীদের দক্ষতা বৃদ্ধি করা।

বলেন, একজন শিক্ষক লেকচারার হিসেবে যোগদান করার পরপরই আমরা তাদের বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ নিয়েছি। শুরু থেকেই আমরা কোয়ালিটির উপর গুরুত্ব দিচ্ছি। আমাদের অনেকের মাঝে প্রবণতা আছে কত সহজে একটা পাবলিকেশন করা যায়, এসব পরিহার করতে হবে। মানসম্পন্ন গবেষণার দিকে নজর দিতে হবে।

তিনি আরও বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে এবং প্রতিনিয়ত নতুন নতুন ধারণা ও প্রযুক্তি উদ্ভাবিত হচ্ছে। গবেষণা ক্ষেত্রেও নতুন ধারণা ও প্রযুক্তির ছোঁয়া লেগেছে। এর সাথে আমাদেরকেও মানিয়ে নিতে হবে। এ ধরনের প্রশিক্ষণ কর্মশালা আমাদের জ্ঞান ভান্ডারকে আরও সমৃদ্ধ করবে।

ইএইচ

Link copied!