Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘পাপ-পুণ্য’তে প্রশংসিত শাহনাজ সুমি

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

মে ২৪, ২০২২, ০২:৫৭ এএম


‘পাপ-পুণ্য’তে প্রশংসিত শাহনাজ সুমি

‘চুল আরও ছোট করে দিন, যাতে এভাবে আর ধরা না যায়’— নারী নির্যাতনের থিম নিয়ে বানানো জুঁই নারিকেল তেলের বিজ্ঞাপনের এই সংলাপটি মনে আছে তো? সংলাপটি যার মুখ থেকে বেরিয়েছিল, সেই শাহনাজ সুমিকেও নিশ্চয়ই মনে আছে? তিনি এখন পুরোদস্তুর নায়িকা। গত শুক্রবার দেশের ২০টি এবং উত্তর আমেরিকার ৯১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার অভিনীত দ্বিতীয় চলচ্চিত্র ‘পাপ-পুণ্য’। 

এই ছবিটি পরিচালনা করেছেন ‘মনপুরা’খ্যাত নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম। সেখানে সুমি অভিনয় করেছেন সাথী চরিত্রে। রেখেছেন যোগ্যতার ছাপ। এ পর্যন্ত তার পরিচিত এবং অন্য যারাই ছবিটি দেখেছেন, সবাই সুমির অভিনয়ের ভূয়সী প্রশংসা করেছেন। ক্যারিয়ারের দ্বিতীয় সিনেমার এই সাফল্যে উচ্ছ্বসিত সুমি। 

অভিনেত্রী বলেন, ‘আমার অভিনয় জীবনের সবচেয়ে বড় প্রাপ্তির বছর। এই প্রাপ্তির কথা, দর্শকের ভালোলাগার কথা, ভালোবাসার কথা আমার সারা জীবন মনে থাকবে।’

সুমি বলেন, ‘দর্শকদের সঙ্গে সিনেমা হলে বসে ‘পাপ-পুণ্য’ দেখার সুযোগ হয়েছে আমার। উপস্থিত সবার ইতিবাচক মন্তব্য পেয়েছি, যা সামনে আমার ক্যারিয়ারে ভালো কাজের ক্ষেত্রে অনুপ্রেরণা জোগাবে। এমন পজিটিভ রেসপন্স আমাকে আশাবাদী করেছে। ইনশাল্লাহ, সবার দোয়া ও ভালোবাসা থাকলে ভবিষ্যতে আরও সুন্দর কাজ উপহার দিতে পারব।’

জানা গেছে, আগামী ২৭ মে উত্তর আমেরিকার আরও ২১টি হলে মুক্তি পাবে ‘পাপ-পুণ্য’। এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। তাকে দেখা যাবে প্রধান একটি চরিত্র খোরদেশের ভূমিকায়। আছেন আফসানা মিমি। তাকে দেখা গেছে পারুল চরিত্রে। এছাড়া আল আমিন চরিত্রে রয়েছেন সিয়াম আহমেদ। এই নায়কের বিপরীতেই জুটি বেঁধেছেন সুমি।

সুমি প্রথম চলচ্চিত্রে অভিনয় করেন ২০১৮ সালে ‘ইতি তোমারই ঢাকা’ নামে একটি সিনেমায়। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ১১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে নির্মিত হয়েছিল ওই পূর্ণদৈর্ঘ্য ছবিটি। সেটি বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে অংশ নেয়। ঢাকার মানুষের জীবনযাপন, সংগ্রাম ও বেঁচে থাকার যুদ্ধ ও সংস্কৃতি উঠে এসেছিল সে ছবিতে।

মাত্র আড়াই বছর বয়সে নাচের সঙ্গে সখ্যতা গড়ে ওঠে নবাগত নায়িকা সুমির। ২০১৬ সালে চ্যানেল আই সেরা নাচিয়ের সিজন থ্রি’তে সেরা ১০-এ ছিলেন তিনি। এরপর বেশ কিছু নাটক ও বিজ্ঞাপনে কাজ করে দর্শক মহলে প্রশংসা কুড়িয়েছেন। ধীরে ধীরে ছোটপর্দার গণ্ডি পেরিয়ে এখন তিনি সিনেমার নায়িকা। বর্তমানে সিনেমায়ই সুমির ধ্যান-জ্ঞান।

Link copied!