Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

রুমানার নতুন গান প্রকাশ

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

জুন ১১, ২০২২, ০১:১৬ পিএম


রুমানার নতুন গান প্রকাশ

এই মুহূর্তে কলকাতায় আছেন বরেণ্য সঙ্গীতশিল্পী রুমানা ইসলাম। আর এরই মধ্যে তার নতুন একটি মৌলিক গান প্রকাশিত হলো। গানের শিরোনাম ‘যেদিন চলে যেতে চেয়েছিলে তুমি’। 

গানটি লিখেছেন ও সুর করেছেন অভি মঈনুদ্দীন। সঙ্গীত পরিচালনা করেছেন ইউসুফ আহমেদ খান, সঙ্গীতায়োজন করেছে সাউন্ড হ্যাকার। গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন ইলান। গত বৃহস্পতিবার সন্ধ্যায় গানটি একটি ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

মুঠোফোনে কলকাতা থেকে রুমানা ইসলাম তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘যেদিন চলে যেতে চেয়েছিলে তুমি-আমার ভীষণ পছন্দের একটি গান। এক জীবনে বেশ কিছু ভালো ভালো গান গাওয়ার সৌভাগ্য হয়েছে আমার। 

তবে এটা সত্য আমাকে ভেবে, আমার সঙ্গে মানানসই গান খুব কমই সৃষ্টি হয়েছে। যেদিন চলে যেতে চেয়েছিলে তুমি ঠিক সে ধরনেরই একটি গান, যে গানটি শুধু আমার কণ্ঠ, আমার ব্যক্তিত্বকে মাথায় রেখেই করা। গানের কথা ও সুর যেন তারই প্রমাণ। গানটি ভীষণ ভালো হয়েছে। আমার বিশ্বাস গানটি সবার ভালো লাগবে। 

এরই মধ্যে গানটি প্রকাশের পর আমার খুব কাছের কিছু মানুষের কাছ থেকে ভালো সাড়া পেয়েছি। সময় গেলে হয়তো আরও অনেক বেশি সাড়া পাবো।’ সর্বশেষ রুমানার কণ্ঠে জামাল হোসেনের লেখা ও উজ্জ্বল সিনহার সুর করা ‘এখনো শ্রাবণ ঝরায়’ গানটি প্রকাশিত হয়। ফুয়াদ আল মুক্তাদিরের লেখা ও সুর করা ‘ছোট্ট এই বুকে’ গানটিও সম্প্রতি মুক্তি পেয়েছে, যা দীর্ঘদিন রুমানা ইসলাম খুঁজে পাননি বলে জানিয়েছেন।

 সম্প্রতি শেষ হওয়া মাছরাঙ্গা টিভিতে প্রচারিত একটি  রিয়েলিটি শো’র প্রধান বিচারকদের একজন ছিলেন রুমানা ইসলাম। সিনেমার গানে রুমানার অভিষেক হয় তার বাবা খান আতাউর রহমানের হাত ধরেই। 

খান আতাউর রহমান পরিচালিত ‘দিন যায় কথা থাকে’ সিনেমায় সেই ছোট্টবেলায় ‘মন মাঝি তোর বৈঠা নেরে আমি আর বাইতে পারলাম না’ গানটি সিনেমায় তার প্রথম গান। একই সিনেমায় তিনি ‘মায়ের মতো আপন কেহ নাইরে’ গানটি গেয়েও তিনি সেই সময় বেশ প্রশংসিত হয়েছিলেন। ছোট্টবেলায় রুমানা ‘আপন পর’ সিনেমাতেও অভিনয় করেছিলেন।