Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

গানের বিকৃতি: নেহার বিষয়ে মুখ খুললেন ফাল্গুনী পাঠক

বিনোদন ডেস্ক

সেপ্টেম্বর ২৪, ২০২২, ১০:৫৮ এএম


গানের বিকৃতি: নেহার বিষয়ে মুখ খুললেন ফাল্গুনী পাঠক

ফাল্গুনী পাঠক সেই আইকনিক গায়িকাদের মধ্যে একজন যারা তাদের সুরেলা কন্ঠে কোটি ভক্তদের হৃদয়ে গভীরতম স্থান দখল করে রেখেছেন। ৯০ দশকের ভারতীয় গায়িকাদের মধ্যে অন্যতম একজন তিনি।

তাকে ভারতের সংগীত জগতের ‘ডান্ডিয়া কুইন’ বলেও সম্বোধন করা হয়। দীর্ঘ বিরতির পর নবরাত্রি উৎসবের আগে তিনি তার নতুন গান নিয়ে ফিরে এসেছেন।

ফাল্গুনী যখন তার নতুন গান নিয়ে উচ্ছ্বসিত, তখন তার ‘কাল্ট’ গান ‘ম্যায়নে পায়েল হ্যায় ছানকাই’ নেহা কাক্কার দ্বারা পুনরায় তৈরি করা হয়েছে, যেখানে প্রিয়াঙ্ক শর্মা এবং ধনশ্রী ভার্মাও যুক্ত আছেন৷ গায়িকা নেহা কাক্কারের সাথে ‘ও সাজনা’ শিরোনামের গানটি নেটিজেনদের কাছ থেকে ব্যাপক বিদ্রূপমুলক প্রতিক্রিয়া পেয়েছে। 

নেটিজেনরা এই ‘কাল্ট’ গানের অরিজিনালিটিকে ‘বিপন্ন’ করার জন্য তাদের তিরস্কার করেছেন।

ফাল্গুনী পাঠক নিজেও বহু মানুষের মতামত সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন, যেগুলো নেহার এই গানের সমালোচনা করেই করা।

একজন সেখানে মন্তব্য করেছেন, ‘আমাদের শৈশবের স্মৃতিটা নষ্ট না করলেও পারতেন। অন্য একজন লিখেছেন, ‘নেহা পুরনো গানটির হাল খারাপ করে দিয়েছেন। ’ অপর একজন লিখেছেন, ‘নতুন গানটি অতি খারাপ। প্রায় শোনাই যায়নি। ’

এ বিষয়ে ভারতীয় গণমাধ্যম যোগাযোগ করলে ফাল্গুনী বলেন যে, তিনি মূল গানের প্রতি তার ভক্তদের ভলোবাসা দেখে অভিভূত হয়েছেন এবং অনুভব করেছেন যে তাদের অনুভূতি কতটা গভীর। 

গানটির জন্য সমস্ত জায়গা থেকে এত ভালবাসা পেয়ে তিনি অভিভূত। তাই তাদের অনুভূতিগুলো সামাজিক যোগাযেগা মাধ্যমে ভাগ করে নিয়েছেন তিনি।

নেহা কাক্কারের বিষয়ে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি আইনি পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছেন কিনা, তখন ফাল্গুনী তার হতাশা প্রকাশ করে বলেন, ‘আমি চাই, কিন্তু আমার কাছে সেই অধিকার নেই। ’ সূত্র : পিঙ্ক ভিলা

টিএইচ

Link copied!