Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

আমাদের শাকিব খানসহ সবাইকে লাগবে: আরেফিন শুভ

আকাশ নিবির

আকাশ নিবির

জানুয়ারি ২, ২০২৩, ০২:৩৭ পিএম


আমাদের শাকিব খানসহ সবাইকে লাগবে: আরেফিন শুভ

বছরের প্রথম দিনেই বনানীর একটি ক্লাবে ‘মিশন এক্সট্রিম’ ছবির সিক্যুয়েল পর তাদের দ্বিতীয় কিস্তির ছবি ‘ব্ল্যাক ওয়ার; মিশন এক্সট্রিম- ২’ এর ট্রেলার রিলিজ উপলক্ষ্যে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন পরিচালক সানী সানোয়ার। সেই অনুষ্ঠানে নানান কথার প্রসঙ্গে শাকিব খানকে নিয়ে কথা তোলেন নায়ক আরেফিন শুভ।

দেশের সিনেমার ব্যাপারে আরেফিন শুভ বলেন, ‘আমরা অনেক ছোট হয়ে গেছি। আপনারা হয়তো ডিনাই করতে পারেন কিন্তু আমরা তা পারি না। দেশের বাইরের সিনেমার সাথে আমাদের তুলনা করবেন না। ওদের দেশের মানুষ যখন তিনতলা সমান ক্রেন লাগিয়ে ফাইটের শুটিং করার ব্যবস্থা আছে। তা আমাদের নেই। কারণ আমাদের ক্যামেরার ক্রেন দিয়ে শুটিং করতে হয়। তাদের সাথে আমাদের কখনও তুলনা করা ঠিক হবে না।’

এই নায়ক বলেন, ‘দর্শক, গণমাধ্যম কর্মী নিজেরা নিজেরা দ্বিধাদ্বন্দ্ব তৈরি করলে হবে না। আমি ভাল আর কেউ ভালো নয়, আর কেউ কাজ করতে পারবে না এমনটা ভাবলে হবে না। সবাইকে একসাথে তাল মিলিয়ে কাজ করতে হবে। নতুবা এই ছোট্ট জায়গা থেকে উঠে দাঁড়াতে পারবে না। আমাদের শাকিব খানকে লাগবে, রাজকে লাগবে, সিয়ামকে লাগবে, আমাদের বাকি যারা আছেন এমনকি আমি আরেফিন শুভসহ সবাইকে লাগবে। শুধু নায়ক বলে নয়। সিনেমা অঙ্গণ দাঁড়াতে সবাইকে লাগবে।’

সবাইকে বিনয়ী হয়ে এবং ব্যক্তিগত স্বার্থ বাদ দিয়ে একসাথে কাজ করার উৎসাহিত হতেও বলেন আরেফিন শুভ। তিনি আরও বলেন, ‘দেশের সিনেমায় যেন বাজার কার্তি না হয়। যেন সিনেমাঙ্গণের কোন ক্ষতি না হয়, সেদিকেও সবাইকে খেয়াল রাখতে সবাইকে অনুরােধ করেন এই নায়ক। এছাড়াও নিজের ছবির ট্রেলার দেখার পর আগামী ১৩ জানুয়ারি হলে গিয়ে ছবিটি দেখার জন্য বলেন এবং জানান দেন নিজের দেশ প্রেম থেকেই এই ছবিটি কাজ শেষ করেছেন 
পুরো মিশন এক্সট্রিম টিম।’

‘ঢাকা এ্যাটাক’ মুক্তির পর বেশ প্রসাংশা কুড়িয়েছিলেন এই নায়কের। কিন্তু একাধিকবার শাকিব খানকে নিয়ে মন্তব্য করার কারণে সকল শাকিবিয়ানদের তোপের মুখে পরতে হয় নায়ক আরেফিন শুভকে। এরপর থেকে এই নায়কের ছবি তেমন কোন সাফল্যের মুখ দেখেননি বলেও জানান অনেকে।

তার কথা শেষে একটি ট্রেলার প্রকাশ করা হয় ইউটিউবে। ১ মিনিট ০৪ সেকেন্ডের এই ট্রেলার প্রকাশে তারা ফিরছে তাদের মিশন শেষ করতে এবং জানান দেন তাদের দেশের প্রতি শ্রদ্ধাবোধ রেখেই যুদ্ধ মূলত অদৃশ্য শত্রুর বিরুদ্ধে।

‘ব্ল্যাক ওয়ার; মিশন এক্সট্রিম- ২’ সিনেমায় আরিফিন শুভ ছাড়াও অভিনয় করেছে তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, হাসান ইমাম, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, দিলারা জামান, লায়লা ইমাম, ইরেশ যাকের, মাজনুন মিজান, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দসহ অনেকে।

সিনেমাগুলির প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন। ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০২১ সালের ৩ ডিসেম্বর। এক বছরের কিছু বেশি সময়ের বিরতিতে মুক্তি পেতে যাচ্ছে দ্বিতীয় পর্ব ‘ব্ল্যাক ওয়ার; মিশন এক্সট্রিম- ২’। প্রথম পর্বের মতো দ্বিতীয় কিস্তিটিও পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল মাহমুদ। আগামী ১৩ জানুয়ারি একযোগে সারা বাংলাদেশে ছবিটি মুক্তি পাবে।

https://www.youtube.com/watch?v=FxGgW50isBI

এবি

Link copied!