Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

মুক্তি পেল সুমির ‘আইলসা লাগে’

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ৩১, ২০২৩, ০৯:৪৪ এএম


মুক্তি পেল সুমির ‘আইলসা লাগে’

লিখতে আমার ‍‍`আইলসা লাগে‍‍` কেননা যে গানের সংবাদ আমি লিখছি তার শিরোনামটাই এমন। সারা বিশ্বের বাংলা ভাষাভাষী মানুষের কাছে তুমুল জনপ্রিয় ‘ভাল্লাগে’ গানের পর ‘আইলসা লাগে’ শিরোনামের নতুন গান নিয়ে আবার মাঠ কাপাতে এসেছেন সুমি শবনম। এবারও গানটির মডেল হিসেবে থাকছেন নাট্যাভিনেতা নয়ন বাবু ও শায়লা সাথী।

এছাড়া এ গানে আরো অভিনয় করেছেন আনোয়ার, বাদল শহীদ, খায়রুল আলম, বিজয় দত্ত, রাজু, সাইফুল, লতিফ খান, হেদায়েত উল্লা তুর্কি, বিজয়, আশরাফুল সহ আরো অনেকে।

সোমবার (৩০ জানুয়ারি) রাত ১০ টায় জাতীয় প্রেস ক্লাবের বিপরীতে মেট্রো লাউঞ্জে এক মিডিয়া গেট টুগেদার অনুষ্ঠানের মাধ্যমে গানটি ইউটিউবে অবমুক্ত করা হয়। সৃষ্টি মাল্টিমিডিয়ার ইউটিউবে গানটি মুক্ত করেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন গুনি অভিনেতা শহিদুল আলম সাচ্চু।

এ প্রসঙ্গে গানটির শিল্পী সুমি শবনম বলেন, ভাল্লাগে গানটি পৃথিবীব্যাপী বাংলা ভাষা মানুষের কাছে জনপ্রিয়তা পাওয়ার পর ভালো গানের অপেক্ষায় ছিলাম। ৬ মাস সময় নিয়ে সৃষ্টি মাল্টিমিডিয়ার ব্যানারে আমার দ্বিতীয় গানটি মুক্তি পেল। আমি আমার দর্শকের চাহিদার কথা মাথায় রেখে এ কাজটি করেছি। আশা করছি আগের মতনই সবার ভালো লাগবে। তিনি আরো বলেন, আমি একটু অলস বলেই গীতিকার এই গানটি লিখেছেন।

গানটির মডেল ও টিভি নাটকের অভিনেতা নয়ন বাবু বলেন, আমি মিউজিক ভিডিও কম করি। গান পছন্দ হলেই করি। সুমি আপার এ গানটি আমার কাছে মনে হয়েছে বাংলা ভাষা মানুষের আরেকটি চমক। আশা করি কেউ নিরাশ হবেন না। আগের গানে কোঁকড়া চুলের লুকে দর্শক আমাকে পছন্দ করে। এবার ব্যতিক্রম আরেকটি লুকে আমাকে দেখা যাবে। আশা করি এ লুকটিও সবার ভালো লাগবে। আমি একেক গানে একেকটি লুকে আসতে স্বাচ্ছদ্য করি।

গানটির কোরিওগ্রাফার ও পরিচালক হাবিবুর রহমান বলেন, আমার কাছে মনে হয়েছে এ গানটি ভাল্লোগে গানের মতন সব দর্শক পছন্দ করবে। গানটি খুব যত্ন নিয়ে ৩ দিনে শুটিং করেছি। আশা রাখি ২০২৩ সালের অন্যতম একটি কাজ হবে এ গান।

অভিনেত্রী শায়লা সাথী বলেন, আমি নাটক করলেও মিউজিক ভিডিও একদমই করা হয় না। এ গানটি শোনার পর ভালো লাগে। প্রচন্ড শীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, পুরান ঢাকা, হাতিরঝিলে কাজটি করেছি। আশা করছি এবার সব দর্শকের আইলসা লাগবে। গানটির মধ্যে দর্শক আমাকে ভিন্নভাবে পাবে বলেও জানান সাথী।

গানটি লিখেছেন ও সুর করেছেন মোহাম্মদ আকরাম হোসাইন। সংগীত পরিচালনা করেছেন সজিব দাস। কোরিওগ্রাফি ও পরিচালনা করেছেন হাবিবুর রহমান। ক্যামেরায় ছিলেন সানি খান, সম্পাদনা ও কালার বিন্যাসে এস এম তুষার ছিলেন। আর্ট ডিরেক্টর হিসেবে কাজ করেছেন বাদল শহীদ, মেকআপ আর্টিস্ট ছিলেন দিগন্ত ওয়াহিদ।

এর আগে গত বছরের ১১ জুলাই কোঁকড়া কোঁকড়া চুল নামে সুমি শবনমের একটি গান মুক্তি পায়। গানটি দেখা যাবে সৃষ্টি মাল্টিমিডিয়ায়।

টিএইচ

Link copied!