Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

বইমেলায় যেসব তারকার বই থাকছে

বিনোদন ডেস্ক

বিনোদন ডেস্ক

ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৫:২৬ পিএম


বইমেলায় যেসব তারকার বই থাকছে

বছরঘুরে ফিরে এল অমর একুশে বইমেলা। নতুন বইয়ের মোড়কে বইপ্রেমীরা মেতে উঠছে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে। প্রতিবছরই মেলায় খ্যাতিমান লেখকদের বই যেমন প্রকাশিত হয়, তেমনি তরুণ লেখকদের বইও জায়গা করে নেয়। পাশাপাশি শোবিজ তারকারাও উপহার দেন তাদের লেখা বই।

সেই ধারাবাহিকতায় এ বছরও আসছে বেশ কজন তারকার নতুন বই।

অপমান

অভিনয়ের পাশাপাশি নিয়মিত লেখালেখি করেন একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী আবুল হায়াত। এবারের বইমেলাতেও নতুন বই উপহার দিচ্ছেন তিনি। নাম ‘অপমান’। প্রিয় বাংলা প্রকাশন থেকে প্রকাশ পাবে বইটি।

জীবনকাহিনি

‘মাইলস’খ্যাত সংগীতশিল্পী শাফিন আহমেদের জীবনকাহিনি নিয়ে বই লিখেছেন সাজ্জাদ হুসাইন। বইয়ের নাম ‘পথিকার’। কলকাতা বইমেলায় ছাপাখানার ভূত থেকে প্রকাশ পেয়েছে বইটি। অমর একুশে বইমেলায়ও পাওয়া যাবে পথিকার।

মানুষের বাগান

সংহতি প্রকাশন থেকে এবারের বইমেলায় প্রকাশ পাচ্ছে নির্মাতা নূরুল আলম আতিকের কবিতার বই ‘মানুষের বাগান’। একই নামে একটি সিনেমা বানিয়েছেন নূরুল আলম আতিক। মুক্তির অপেক্ষায় আছে সিনেমাটি।

জলছবি

এবারের বইমেলায় লেখক হিসেবে আত্মপ্রকাশ করবেন অভিনেত্রী ফারজানা ছবি। মিজান পাবলিশার্স থেকে প্রকাশিত হবে তার লেখা প্রথম উপন্যাস ‘জলছবি’।

জল জোছনায় অমাবস্যা

নাট্য ও চলচ্চিত্র পরিচালক অরণ্য আনোয়ারের নতুন উপন্যাস ‘জল জোছনায় অমাবস্যা’। প্রথম দিন থেকেই বইমেলায় পাওয়া যাবে উপন্যাসটি।

শেষ ভ্রমণের আগে

অন্যপ্রকাশের ব্যানারে আসছে সংগীত পরিচালক ও সাংবাদিক তানভীর তারেকের গল্পগ্রন্থ ‘শেষ ভ্রমণের আগে’। এটি তাঁর ১৫তম গল্পগ্রন্থ। বইটির ভূমিকা লিখেছেন কথাসাহিত্যিক লুৎফর রহমান রিটন।

কালো গোলাপ বৃত্তান্ত

গত কয়েক বছরের মতো এবারের বইমেলাতেও নতুন বই নিয়ে হাজির হচ্ছেন সংগীতশিল্পী সাজিয়া সুলতানা পুতুল। পুতুলের নতুন উপন্যাসের নাম ‘কালো গোলাপ বৃত্তান্ত’। অনন্যা প্রকাশনী থেকে প্রকাশিত হচ্ছে উপন্যাসটি।

কাজের মেয়ে

অভিনেত্রী আশনা হাবিব ভাবনার নতুন উপন্যাস ‘কাজের মেয়ে’। এরই মধ্যে বইটির প্রচ্ছদ প্রকাশ পেয়েছে। প্রচ্ছদ করেছেন আনিসুজ্জামান সোহেল। প্রকাশ পাবে মিজান পাবলিশার্স থেকে।

৫ ফেব্রুয়ারি

গীতিকার ও সংগীতশিল্পী লুৎফর হাসানের নতুন উপন্যাস ‘৫ ফেব্রুয়ারি’। অন্যপ্রকাশ থেকে প্রকাশ পাবে বইটি। প্রচ্ছদ করেছেন সাদিত।

সঞ্জীবনামা

প্রয়াত সংগীতশিল্পী সঞ্জীব চৌধুরীকে নিয়ে বই প্রকাশ করছে আজব প্রকাশ। কণ্ঠশিল্পী জয় শাহরিয়ারের সংকলন ও সম্পাদনায় বইটির নাম রাখা হয়েছে ‘সঞ্জীবনামা’। সঞ্জীব চৌধুরীর জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণা করেছেন তার সহকর্মী, স্নেহভাজন ও কাছের মানুষেরা। প্রচ্ছদ করেছেন সঞ্জীব চৌধুরীর তনয়া কিংবদন্তি চৌধুরী।

অদ্ভুত নীল বিভ্রম ও অলৌকিক শব্দের ঘ্রাণ

এবারের বইমেলায় অভিনেত্রী শানারেই দেবী শানুর দুটি বই প্রকাশ পাচ্ছে। একটা ‘অদ্ভুত নীল বিভ্রম’ নামের উপন্যাস, অন্যটি ‘অলৌকিক শব্দের ঘ্রাণ’ নামের কাব্যগ্রন্থ। উপন্যাসটি প্রকাশ পাবে অনন্যা প্রকাশনী থেকে এবং কবিতার বইটি প্রকাশ পাবে আজব প্রকাশ থেকে।

/বিউ

Link copied!