Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

করোনায় আরও ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ৬, ২০২২, ০৬:৩৭ পিএম


করোনায় আরও ২ জনের মৃত্যু

চলমান করোনা মহামারিতে দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩০৪ জনের।

এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ২২০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ সাত হাজার ১১৯ জন। শনিবার (৬ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৭ হাজার ৩০৭ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে তিন হাজার ৯৪০টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৯৫৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৬ লাখ ৩৯ হাজার ৭১২টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার পাঁচ দশমিক ৫৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য দুই শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত দুইজনের একজন পুরুষ এবং একজন নারী। মৃত দুই জনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। মৃত দুইজনের মধ্যে রয়েছেন রাজশাহী বিভাগের একজন এবং খুলনা বিভাগের একজন। মৃত দুজনই সরকারি হাসপাতালে মারা যান।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৭ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৯ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৯ হাজার ৫৮৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৮ হাজার ২৬১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩১ হাজার ৩২৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

নয়া শতাব্দী/এসএম

Link copied!