Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

মহানবী (সা.) কে নিয়ে কটূক্তি

সরকারিসহ ভারতের ৭০টি ওয়েবসাইটে সাইবার হামলা

আন্তর্জাতিক ডেস্ক

জুন ১৩, ২০২২, ০৮:৩৪ পিএম


সরকারিসহ ভারতের ৭০টি ওয়েবসাইটে সাইবার হামলা

মহানবী হজরত মুহাম্মদ (সা.)’র বিরুদ্ধে বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মা এবং নবীন জিন্দালের বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে এবার ভারতের ৭০টি বেসরকারি ও সরকারি ওয়েবসাইটে আন্তর্জাতিক সাইবার হামলা হয়েছে। হ্যাকাররা ভারতের একটি বড় ব্যাঙ্ককেও টার্গেট করার চেষ্টা করেছিল।

মহানবী হজরত মুহাম্মদ (সা.)’র বিরুদ্ধে অমর্যাদাকর মন্তব্য করায় এরআগে আরব দেশসহ বিভিন্ন মুসলিম দেশ কঠোর প্রতিবাদ জানিয়েছে এবং ভারতের অনেক রাজ্যে ওই ইস্যুতে প্রতিবাদ-বিক্ষোভ হচ্ছে। 

সোমবার (১৩ জুন) হিন্দি গণমাধ্যম ‘জনসত্তা’ সূত্রে প্রকাশ, হ্যাকটিভিস্ট গ্রুপ ড্রাগনফোর্স মালয়েশিয়া দ্বারা পরিচালিত সাইবার আক্রমণগুলো ইসরাইলে ভারতীয় দূতাবাস, ন্যাশনাল ইনস্টিটিউট অফ এগ্রিকালচারাল এক্সটেনশন ম্যানেজমেন্ট এবং ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এর ই-পোর্টাল এবং অনলাইন প্ল্যাটফর্মগুলোকে টার্গেট করেছিল।     

হ্যাকাররা কমপক্ষে ৭০টি ওয়েবসাইট হ্যাক করেছে। এমনকী দিল্লি পাবলিক স্কুল এবং সারা দেশে কলেজের অন্যান্য ক্লাস্টারের মতো বড় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোও রেহাই পায়নি। শুধুমাত্র মহারাষ্ট্রেই ৫০টিরও বেশি ওয়েবসাইট প্রভাবিত হয়েছে। অডিও ক্লিপ এবং টেক্সটের মাধ্যমে হ্যাকারদের গোষ্ঠী একটি বার্তা পাঠিয়ে বলেছে,  তোমার জন্য তোমার ধর্ম এবং আমার জন্য আমার ধর্ম। 

৮ থেকে ১২ জুনের মধ্যে ভারতীয় সরকারী সাইট এবং ব্যক্তিগত পোর্টালগুলো বিকৃত করা হয়েছিল। নিরাপত্তা বিশেষজ্ঞরা ইঙ্গিত দিয়েছেন হ্যাকাররা ভারতের প্রধান একটি ব্যাঙ্ক হ্যাক করার চেষ্টা করেছিল। হ্যাক্টিটিভিস্ট গ্রুপটিতে ১৩০০ সদস্য রয়েছে।   ভারতীয় কর্তৃপক্ষ রবিবারের মধ্যে ইসরাইলে ভারতীয় দূতাবাসের ওয়েবসাইট পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে। সূত্র: পার্সটুডে

আমারসংবাদ/এবি

Link copied!