Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পাঞ্জাবে জিতে ইমরান খানের আগাম নির্বাচনের আহ্বান 

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ১৮, ২০২২, ০৩:২৮ পিএম


পাঞ্জাবে জিতে ইমরান খানের আগাম নির্বাচনের আহ্বান 

পাঞ্জাবের উপ-নির্বাচনে ‘নিরঙ্কুশ জয়’ পেয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। রোববার উপ-নির্বাচনে জয়ের পর পার্টির চেয়ারম্যান ইমরান খান বলেছেন, সামনে এগিয়ে যাবার একমাত্র পথ হচ্ছে ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন’।

প্রদেশে খালি হওয়া ২০টি গুরুত্বপূর্ণ আসনের মধ্যে ১৫টিতেই জয় পেয়েছে ইমরান খানের পিটিআই। বেসরকারি ফলাফলের ভিত্তিতে সোমবার এ খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

আলজাজিরা জানিয়েছে, পাঞ্জাব প্রদেশের এই ভোটকে আগামী বছরের অক্টোবরের মধ্যে হওয়ার কথা থাকা জাতীয় নির্বাচনের পূর্বাভাস হিসেবে দেখা হচ্ছে।

ইতোমধ্যে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এই প্রদেশের নির্বাচনে পরাজয় স্বীকার করেছে।

বেসরকারি ফলাফল অনুসারে, পিটিআই মধ্য পাঞ্জাবে পাঁচটি, উত্তরে পাঁচটি এবং দক্ষিণ পাঞ্জাবে বাকি আসন জিতেছে।

পাকিস্তানের সবচেয়ে জনবহুল এই প্রদেশের ১৪টি জেলায় অনুষ্ঠিত উপ-নির্বাচনে ইমরান খানের দল লাহোরে একটি, দক্ষিণ পাঞ্জাবের তিনটি এবং উত্তরে একটি আসনে পরাজিত হয়েছে। এছাড়া ক্ষমতাসীন পিএমএল-এন মাত্র চারটি আসনে জিততে সক্ষম হয়েছে।

এক টুইট বার্তায় পাঞ্জাবের দলীয় কর্মী ও ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন ইমরান খান। ইমরান খান পিটিআইয়ের মিত্র হিসেবে পরিচিত পিএমএল-কিউ, মজলিস-ই-ওয়াহদাতুল মুসলিমীন (এমডাব্লিউএম) এবং সুন্নি ইত্তেহাদ কাউন্সিলকেও (এসআইসি)-ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেছেন, এখান থেকে এগিয়ে যাওয়ার একমাত্র উপায় হলো একটি বিশ্বাসযোগ্য ইসিপির অধীনে সুষ্ঠু ও অবাধ নির্বাচন আয়োজন করা। অন্য কোনো পথ দেশকে শুধু  বৃহত্তর রাজনৈতিক অনিশ্চয়তা এবং আরও অর্থনৈতিক বিশৃঙ্খলার দিকেই নিয়ে যাবে।

 


আমারসংবাদ/টিএইচ

Link copied!