Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

রাশিয়ায় সরকার পরিবর্তন চান বাইডেন: তুলসি গাবার্ড

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ১৪, ২০২২, ০৯:৪৬ পিএম


রাশিয়ায় সরকার পরিবর্তন চান বাইডেন: তুলসি গাবার্ড

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের সংঘাতকে রাশিয়ার সরকার পরিবর্তনের জন্য হাতিয়ার হিসেবে ব্যবহারের চেষ্টা করছেন। একথা বলেছেন আমেরিকার সাবেক কংগ্রেসওম্যান তুলসি গাবার্ড।

একই সঙ্গে তিনি এও অভিযোগ করেছেন যে, জো বাইডেন ন্যাটো সামরিক জোটকে সম্প্রসারণ এবং প্রতিরক্ষা বিষয়ক ঠিকাদারদেরকে ধনী করার চেষ্টা করছেন। মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎ করে এই অভিযোগ করেছেন ২০২০ সালে ডেমোক্র্যাট দল থেকে প্রেসিডেন্ট মনোনয়ন প্রত্যাশী হিসেবে নির্বাচন করা তুলসি গাবার্ড।

তিনি বলেন, জো বাইডেন নতুন বিশ্ব ব্যবস্থা গড়ার যে পরিকল্পনা নিয়েছেন ইউরোপ তার জন্য মূল্য দিচ্ছে।

রাশিয়ার বিরুদ্ধে আমেরিকা দেয়া নিষেধাজ্ঞা সম্পর্কে তুলসি গাবার্ডের মনোভাব জানতে চাইলে তিনি এই রুশ-বিরোধী নিষেধাজ্ঞার কঠোর নিন্দা জানান। তিনি বলেন, এসব নিষেধাজ্ঞায় রাশিয়ার যতটা ক্ষতি হচ্ছে তার চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে আমেরিকা এবং ইউরোপ। রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দেয়া সত্ত্বেও দেশটি রেকর্ড পরিমাণ বাণিজ্য করছে।

তুলসি বলেন, রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিতে গিয়ে ইউরোপ এখন নিজেই মারাত্মক জ্বালানি সংকটের ভেতরে পড়েছে। এ সময় তুলসি গাবার্ড ফ্রান্স, জার্মানি, ইতালি, স্পেন এবং বৃটেনের নানামুখী জ্বালানি সংকটের চিত্র তুলে ধরেন। সূত্র: পার্সটুডে

এবি

Link copied!