Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ইউক্রেনে রকেট হামলা নিহত ২২

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২৫, ২০২২, ১০:৫৬ এএম


ইউক্রেনে রকেট হামলা নিহত ২২

ইউক্রেনের পূর্বাঞ্চলের চ্যাপলিন শহরের একটি রেল স্টেশনে রকেট হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অর্ধশত। ইউক্রেনে রুশ সামরিক আগ্রসনের ছয় মাস পূর্তির দিনে রাশিয়া এ হামলা চালিয়েছে বলে অভিযোগ জেলেনস্কি প্রশাসনের।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বুধবার (২৫ আগস্ট) জাতিসংঘের উদ্দেশ্যে বলেন, রকেটগুলো পূর্ব ইউক্রেনের ডোনেটস্ক থেকে প্রায় ১৪৫ কিলোমিটার (৯০ মাইল) পশ্চিমে চ্যাপলিন শহরের একটি স্টেশনে আঘাত হানে।

তার অভিযোগ, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকের মাঝখানে এই হামলা চালিয়েছে রাশিয়া।  

জেলেনস্কি আরও বলেন, হামলার পর ট্রেনের চারটি বগিতে আগুন লেগে যায়। এরইমধ্যে কাজ শুরু করেছে উদ্ধারকারীরা, কিন্তু দুর্ভাগ্যবশত হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ইউক্রেনের প্রেসিডেন্ট প্রশাসনের উপপ্রধান কিরিল টিমোশেঙ্কো তার টেলিগ্রাম চ্যানেলে এক বার্তায় বলেছেন, এ হামলায় ১১ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলার পরপরই উদ্ধারকারী দল ঘটনাস্থাওলে পৌঁছায়। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে হতাহতের সঠিক সংখ্যা নিশ্চিত করা যায়নি।

যদিও এ হামলা বিষয়ে কোনো মন্তব্য করেনি রুশ কর্তৃপক্ষ। ইউক্রেনের কোনো বেসামরিক স্থাপনাকে লক্ষ্যবস্তু বানানোর বিষয়টি অস্বীকার করা হয়েছে মস্কো।

এর আগে বুধবার রুশ আক্রমণের ছয় মাস পূর্তির দিনে নিজেদের ৩১তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে ইউক্রেন। স্বাধীনতা দিবসের দিনও সকাল থেকেই বাসিন্দাদের রুশ হামলার ব্যাপারে সতর্ক করতে কিয়েভে সাইরেনের শব্দ শোনা যায়।

ইএফ

Link copied!