Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

ইসরায়েলি হামলায় ২ সিরীয় সেনা নিহত, দামেস্ক বিমানবন্দর বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২, ২০২৩, ১১:০২ এএম


ইসরায়েলি হামলায় ২ সিরীয় সেনা নিহত, দামেস্ক বিমানবন্দর বন্ধ

ইসরায়েলি বিমান হামলায় দুই সেনা নিহতের পর দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম সাময়িক সময়ের জন্য বন্ধ করে দিয়েছে সিরিয়া সরকার। সিরিয়ার সেনাবাহিনীর বরাতে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তির গণমাধ্যম আলজাজিরা।

সিরায়ার সামরিক বাহিনীর বরাতে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সানা জানিয়েছে, সোমবার (২ জানুয়ারি) স্থানীয় সময় রাত ২টায় বিমানবন্দর ও আশেপাশের এলাকা লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি আগ্রাসনে সিরিয়ার দুই সেনা নিহত এবং দুইজন আহত হয়েছেন। কিছু সামরিক সরঞ্জাম ধ্বংস হয়েছে। নিরাপত্তার খাতিরে বিমানবন্দরের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।  

হামলার ঘটনায় ইসরায়েলের পক্ষ থেকে তাৎক্ষণিভাবে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে জানা গেছে, এ নিয়ে এক বছরের কম সময়ের ব্যবধানে দ্বিতীয়বার মতো রাজধানী দামেস্কের ব্যস্ত আন্তর্জাতিক বিমানবন্দরটি পরিষেবা বন্ধ রাখা হয়েছে। গত ১০ জুন ইসরায়েল বিমান হামলায় চালালে ক্ষতিগ্রস্ত হয় বিমানবন্দরের অবকাঠামো। মেরামতের দুই সপ্তাহ পর ফের চালু হয়। 

পরবর্তীতে ইসরায়েল অবশ্য স্বীকার করেছে, তারা ইরান-মিত্র সশস্ত্র গোষ্ঠীগুলোর ঘাঁটিগুলোকে লক্ষ্য করে হামলা চালিয়ে থাকে। যেমন লেবাননের হিজবুল্লাহ ইসরায়েলের হামলার অন্যতম টার্গেট, কারণ তারা সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদের বাহিনীকে সহায়তা করার জন্য হাজার হাজার যোদ্ধা পাঠিয়েছে।

টিএইচ
 

Link copied!