Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

নেপালে বিমান বিধ্বস্ত: নিহতের সংখ্যা বেড়ে ৬৭

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ১৫, ২০২৩, ০৫:০৭ পিএম


নেপালে বিমান বিধ্বস্ত: নিহতের সংখ্যা বেড়ে ৬৭

কাঠমান্ডু থেকে আসা ৭২ আরোহীসহ নেপালের একটি বিমান রোববার (১৫ জানুয়ারি) সকালে দেশটি পোখারায় বিধ্বস্ত হয়েছে। ইয়েতি এয়ারলাইন্স এ তথ্য জানিয়েছে। নেপালি মিডিয়ার খবরে সর্বশেষ বলা হয়েছে, ধ্বংস্তুপ থেকে এখন পর্যন্ত অন্তত  ৬৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটিতে ৬৮ জন যাত্রী ও চারজন ক্রু ছিলেন।

দেশটির এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, দুই ইঞ্জিনবিশিষ্ট এটিআর-৭২ বিমানটি ইয়েতি এয়ারলাইন্স পরিচালনা করছিল। বিমানটি কাঠমান্ডু থেকে সকাল ১০টা ৩৩ মিনিটে উড্ডয়ন করে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, কাঠমান্ডু থেকে পোখরার উদ্দেশ্যে উড়ে আসা ইয়েতি এয়ারলাইন্সের একটি ফ্লাইট রোববার সকালে কাস্কি জেলার পোখরায় বিধ্বস্ত হয়।

প্লেন বিধ্বস্তের ঘটনায় বেশ কিছু ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে ছড়িয়ে পড়েছে। এসব ছবি ও ভিডিওগুলোতে দুর্ঘটনাস্থল থেকে ধোঁয়া উঠতে দেখা গেছে। হেলিকপ্টারে করে দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে।

বিমানটিতে ১৫ জন বিদেশি যাত্রী ছিলেন। যার মধ্যে ৬ শিশুও রয়েছে। এছাড়া ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রুশ, ২ জন কোরিয়ান এবং ১ জন আর্জেন্টিনার যাত্রী ছিল। আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ফ্রান্সের একজন করে যাত্রী ছিল বলে এক বিবৃতিতে জানিয়েছে ইয়েতি বিমান সংস্থা।

টিএইচ

Link copied!