Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

করোনায় বিশ্বজুড়ে ৪ শতাধিক মানুষের মৃত্যু

মো. মাসুম বিল্লাহ

এপ্রিল ১৫, ২০২৩, ১০:০৯ এএম


করোনায় বিশ্বজুড়ে ৪ শতাধিক মানুষের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৬১ হাজার ৯৬৮ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ৪৩১ জনের। এর বাইরে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬৮ হাজার ২৯৬ জন।

এ তথ্য জানিয়েছে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স। ওয়েবসাইটির তথ্য বলছে, শুক্রবার বিশ্বে করোনায় দৈনিক মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল ফ্রান্স, আর এদিন এই রোগে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। ফ্রান্সে এ দিন কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১০৮ জনের এবং করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৪৬৭ জন।

একই দিন ১১ হাজার ৬৬৬ জন নতুন আক্রান্ত রোগী নিয়ে দৈনিক আক্রান্তের হিসেবে শীর্ষে অবস্থান নিয়েছে দক্ষিণ কোরিয়া। পাশাপাশি, এদিন দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৫ জনের।

ফ্রান্স এবং দক্ষিণ কোরিয়া ব্যতীত বিশ্বের আরও যেসব দেশে শুক্রবার মৃত্যু ও সংক্রমণের উচ্চহার দেখা গেছে, সেসব হলো— জার্মানি (মৃত ৯৬ জন, নতুন আক্রান্ত ২ হাজার ৩০ জন), যুক্তরাষ্ট্র (মৃত ৫৫ জন, নতুন আক্রান্ত ৩ হাজার ৭৫৪ জন), মেক্সিকো (মৃত ৩৬ জন, নতুন আক্রান্ত ৪ হাজার ৭২৬ জন) এবং রাশিয়া (মৃত ৩৫ জন, নতুন আক্রান্ত ৮ হাজার ৮২ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৪ লাখ ৩০ হাজার ২৭ জন। এদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ৩ লাখ ৯০ হাজার ৪৮৩ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৯ হাজার ৫৪৪ জন।

এআরএস

Link copied!