community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

ব্রাজিলে প্লেন বিধ্বস্ত, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক

সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৩:০৫ পিএম


ব্রাজিলে প্লেন বিধ্বস্ত, নিহত ১৪

ব্রাজিলের আমাজন রাজ্যে বৈরি আবহাওয়ায় অবতরণের সময় একটি প্লেন বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছেন। শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজ্যের পর্যটন শহর বার্সেলোসে এ ঘটনা ঘটে। ( খবর বিবিসি)

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ছোট প্রপেলার প্লেনটি দুজন ক্রু ও ১২ যাত্রী নিয়ে ভ্রমণ শুরু করেছিল। আমাজনাস রাজ্যের রাজধানী মানাউস ও পর্যটন শহর বার্সেলোসে মাঝামাঝি এলে প্লেনটি বৈরি আবহাওয়ার শিকার হয়। পাইলট এ অবস্থায় আকাশযানটিকে অবতরণের চেষ্টা করছিলেন। এ সময় ল্যান্ডিং স্ট্রিপের বাইরে চলে যায় প্লেনটি। পরক্ষণেই বিধ্বস্ত হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, প্লেনটিতে থাকা সবাই ব্রাজিলের নাগরিক। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে।

ব্রাজিলের সংবামাধ্যম ‘জি ওয়ান’ জানিয়েছে, বিধ্বস্ত হওয়া প্লেনটি ছিল একটি ইএমবি-১১০ প্রপেলার। টুইন-ইঞ্জিন টার্বোপ্রপ ক্রাফটটি তৈরি করেছে ব্রাজিলের বিমান নির্মাতা প্রতিষ্ঠান এমব্রেয়ার।

বিমানের স্বত্বাধিকারী ম্যানাউস অ্যারোট্যাক্সি জানিয়েছেন, উড্ডয়নের সময় তার প্লেন ও ক্রুরা সব ধরনের প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করেছিল।

মাইক্রোব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) আমাজোনাসের গভর্নর উইলসন লিমা দুর্ঘটনা পরবর্তী কার্যক্রম নিয়ে একটি পোস্ট দেন। তিনি লেখেন- আমাদের জরুরি সেবা দেওয়া দলগুলো ঘটনার পরপরই সহায়তা প্রদানের জন্য এগিয়ে যায়। তিনি প্লেন দুর্ঘটনায় নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনাও জানান।

এআরএস

Link copied!