Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাশিয়ার নৌ জাহাজে ইউক্রেনের হামলা

আন্তর্জাতিক ডেস্ক

ডিসেম্বর ২৬, ২০২৩, ০৪:৪৩ পিএম


রাশিয়ার নৌ জাহাজে ইউক্রেনের হামলা

ক্রিমিয়ান বন্দর শহর ফিওডোসিয়ায় রাতভর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেন। এতে রুশ নৌবাহিনীর একটি জাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া একজন নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন দুইজন। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যম ইন্টার ফ্যাক্স জানিয়েছে, ফিওডোসিয়ায় যুদ্ধবিমান থেকে গাইডেড ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

ক্রিমিয়া সরকারের বরাত দিয়ে সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, ইউক্রেনের হামলার কারণে একজন নিহত ও দুইজন আহত হয়েছেন।

তবে হামলার কারণে জাহাজটি কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে তা জানা জায়নি। কিন্তু ইউক্রেনের চ্যানেলে প্রকাশিত ভিডিওতে বন্দর এলাকায় আগুন জ্বলতে দেখা গেছে।

এদিকে রাশিয়ার বিরোধী নেতা ও পুতিনের কট্টর সমালোচক অ্যালেক্সি নাভালনির খোঁজ মিলেছে। তিনি বেঁচে আছেন। সাইবেরিয়ার একটি পেনাল কলোনিতে রাখা হয়েছে তাকে। নাভালনির মুখপাত্র কিরা ইয়ারমিশ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, নাভালনি এখন রাশিয়ার উত্তরাঞ্চলে রয়েছেন।

এর আগে কারাগার থেকে তাকে সরিয়ে নেওয়ার পর গত ৬ ডিসেম্বর থেকে তার দলের সঙ্গে কোনো যোগাযোগ হয়নি। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অন্যতম প্রধান প্রতিপক্ষ হিসেবে মনে করা হয় নাভালনিকে। ২০২১ সাল থেকেই বন্দি রয়েছেন তিনি। নাভালনির আইনজীবী ইয়ারমিশ জানিয়েছেন, তার সঙ্গে দেখা হয়েছে এবং তিনি ভালো আছেন।

সূত্র: দ্য গার্ডিয়ান

আরএস

 

Link copied!