Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

পাকিস্তানে নির্বাচন

পিটিআই থেকে প্রধানমন্ত্রী প্রার্থী হচ্ছেন আইয়ুব খানের নাতি

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৫:২০ পিএম


পিটিআই থেকে প্রধানমন্ত্রী প্রার্থী হচ্ছেন আইয়ুব খানের নাতি
ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল আইয়ুব খানের নাতিকে নতুন প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে মনোনীত করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

মূলত, আদিয়ালা কারাগারে বন্দি দলের প্রতিষ্ঠাতার সঙ্গে কথা বলেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পিটিআই নেতা আসাদ কায়সার। পাকিস্তানের জাতীয় পরিষদের সাবেক এ স্পিকার জানান, পিটিআই’র মহাসচিব ওমর আইয়ুবকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করার নির্দেশ দিয়েছেন ইমরান খান।

পিটিআই নেতা আসাদ কায়সার আরও বলেছেন, নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে প্রতিবাদকারী সব রাজনৈতিক দলের সঙ্গে; বিশেষ করে জেইইউআই-এফ, এএনপি এবং কিউডব্লিউপি’র সঙ্গে যোগাযোগ করার জন্য তাকে দায়িত্ব দেওয়া হয়। আমরা চাই, সবাই একটি কৌশল তৈরি করি। কারণ জনতার রায় চুরি করা হয়েছে। এটি ছিল আমাদের ইতিহাসের সবচেয়ে খারাপ এবং সবচেয়ে বেশি কারচুপির নির্বাচন। এবারের নির্বাচনে বিশ্বাসযোগ্যতার অভাব ছিল বলেও দাবি করেন এ পিটিআই নেতা।

উল্লেখ্য, ওমর আইয়ুব পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল আইয়ুব খানের নাতি। তার বাবা গোহর আইয়ুব খান ছিলেন পাকিস্তান মুসলিম লীগের অন্যতম জ্যেষ্ঠ নেতা।

 ১৯৯৭ সালে নওয়াজ শরিফের সরকারে পররাষ্ট্রমন্ত্রী হয়েছিলেন গোহর আইয়ুব খান, ১৯৯০ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত জাতীয় পরিষদের স্পিকারও ছিলেন। আর এবার সেই পিটিআই থেকেই প্রধানমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন কায়সার।

বিআরইউ

Link copied!