Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

জামায়াতের নায়েবে আমিরকে ডিভিশন দিতে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২২, ২০২২, ০৬:০৯ পিএম


জামায়াতের নায়েবে আমিরকে ডিভিশন দিতে হাইকোর্টের নির্দেশ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও চট্টগ্রাম-১৪ আসনের সাবেক সংসদ সদস্য আ. ন. ম. শামসুল ইসলামকে কারাগারে ১ম শ্রেণির বন্দির মর্যাদা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

স্বরাষ্ট্রসচিব, ডিআইজি প্রিজন, চট্টগ্রামের ডিসিসহ সংশ্লিষ্টদের এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মুহাম্মদ শিশির মনির ও শাহাদত হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন ও সামসুন নাহার লাইজু।

গত ১৪ নভেম্বর হাইকোর্টের একই বেঞ্চ সাবেক সংসদ সদস্য ও জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারকে কারাগারে প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

এর আগে কারাগারে ডিভিশন সুবিধা চেয়ে হাইকোর্টে রিট করেন মিয়া গোলাম পরওয়ার ও আ. ন. ম. শামশুল ইসলাম। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ ৬ জনকে রিটে বিবাদী করা হয়েছে।

২০২১ সালের ৩০ মার্চ ভাটারা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়। ওই মামলায় ২০২১ সালের ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম-১৪ আসনের জামায়াতের সাবেক সংসদ সদস্য আ. ন. ম. শামশুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে তিনি চট্টগ্রামের কারাগারে রয়েছেন। এছাড়া অন্য আরেক মামলায় কাশিমপুর কারাগারে আরয়েছেন খুলনা-৫ আসনের জামায়াতের সাবেক সংসদ সদস্য মিয়া গোলাম পরওয়ার।


ইএফ

Link copied!