Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

একাধিক প্রেমে যে বিপদ

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ৪, ২০২২, ০৭:১৫ পিএম


একাধিক  প্রেমে যে বিপদ

জীবনে প্রেম আসেনি এমন ছেলে মেয়ে পাওয়া খুবই দুস্কর। প্রত্যকের জীবনে প্রেম এসেছে কেউ এটাকে জীবনের জন্য গ্রহণ করেছে কেউ আবার শুধু টাইম পাস করার উপকরণ হিসেবে ব্যবহার করেছে।
আবার এমন অনেকেই আছেন যারা জীবনে একাধিক প্রেম করেছে কিন্তু বিয়ে করেছে পরিবারের ইচ্ছায় । তাদের জীবনেই আসতে পারে মহা বিপদ।

প্রথমে জানবো কারা একাধিক প্রেম করে?
ছেলে অথবা মেয়ে উভয় একই সময়ে একাধিক প্রেমে পড়ে। আবার কখনো কখনো একের পর এক প্রেম করে ।অবস্থা যায়হোক একাধিক প্রেম করে সাধারণত তারায় যারা প্রিয়সীকে জীবন সঙ্গী নয় বরং টাইম পাস করার উদ্দেশ্যে প্রেমের অভিনয় করে। এমন অনেক ছেলে ও মেয়েও আছে যারা তুলনামূলক সুন্দর তারা অন্যকে আকর্ষণ করতে  প্রেমের অভিনয় করে। আসলে তারা মন থেকে কাউকে ভালোবাসেনা।আবার এমন অনেকেই আছেন যারা চারিত্রিকভাবেই বহুনারী প্রত্যাশী

একাধিক প্রেমের পরিণতিঃ

মানসিক যন্ত্রণা
একাধিক প্রেমে যারা অভ্যস্ত তারা জীবনের বেশিরভাগ সময় মানসিক যন্ত্রণায় ভোগেন। কারণ তারা নিশ্চয়ই লুকিয়ে লুকিয়ে একাধিক প্রেম জড়ায় যেকারনে সব সময় তাদের মনে ফাঁস হয়ে যাওয়ার ভয় কাজ করে।  তারপর মাঝেমধ্যে প্রথম প্রেমিক অথবা প্রেমিকা তার এমন আচরণে সন্দেহপোষন করে তায়  উভয়কে সন্দেহর  জাল থেকে ঘুচিয়ে আনতে সাজানো গল্প তৈরী করতে হয় যা মানসিক যন্ত্রণা বাড়িয়ে তুলে।

অতিরিক্ত সময় ও  সম্পদের ব্যয় 
প্রেম টিকে রাখতে প্রেমিকাকে সময় দিতে হয় সেটা মোবাইলে বা ডেটে। সেক্ষেত্রে একটা ছেলে একাধিক প্রেম করে সময়ের ব্যালান্স নিশ্চয়ই কঠিন।জীবনের লক্ষ্য উদ্দেশ্য থেকেও এক সময় ছিটকে পড়ে।তাতে সম্পর্কেও টানাপোড়ন শুরু হয়।
প্রেমিকা নিয়ে ডেটে যাওয়াটা এখন একটি কমন সংস্কৃতিতে পরিণত হয়েছে । আর ডেটে যাওয় মানে ফাস্টফুড,বার্গার ও বাহারী রকমের  খাবারের আয়োজন করতে হয় প্রিয়সীকে খুসি রাখতে । তাতে অতিরিক্ত টাকা ব্যয়  করতে হয় ছেলেকে সেক্ষেত্রে প্রেমিকা যদি একাধিক হয় তাহলে নিশ্চয়ই তা চরম অপচয়।

সামাজিক অবমূল্যায়ন
একাধিক প্রেমে পড়া ছেলে বা মেয়ে সামাজিকভাবেও অবমূল্যায়িত হয়।ঘৃণার পাত্র হয় সকলের কাছে। একধরণের বাক্যবলির শিকার হয় সবার মুখে।

 

পরিবারে অবিশ্বাসের পাত্র
একটা ছেলে বা মেয়ের আস্থার জায়গা হলো পরিবার ।কিন্তু সে পরিবার যদি আস্থা হারিয়ে নিশ্চয়ই তা একজন ব্যক্তির  জীবনে বিষাদ ডেকে আনে। একাধিক প্রেমে যারা জড়ায় তারা পবরাবরের আস্থা হারিয়ে ফেলে। কেউ তাদেরকে বিশ্বাস করতে চায়না। সকলেইভাবে তার প্রতারণার পরিণতি নিয়ে।

প্রেমে বিচ্ছেদ বেদনা
একাধিক প্রেম জানাজানি হয়ে গেলে উভয়ের সম্পর্ক নষ্ট হতে থাকে । সম্পর্কের টানাপোড়নে এক পর্যায়ে সকলে প্রতারণার অভিযোগ দিয়ে তাকে প্রত্যাখান করে । বিচ্ছেদের বিষাদ ধুকে ধুকে সইতে হয় প্রতিনিয়ত।

সংসার ভাঙ্গন
বিবাহ হলো  পবিত্রতম সম্পর্ক। স্বামী-স্ত্রীর সম্পর্ক পৃথিবীর সবচেয়ে  গভীর । স্বামী বা স্ত্রী  তাদের এমন একজনও চাইবে না যে প্রিয় মানুষটার কোনো সম্পর্ক থাকুক। দেখাযায় একাধিক প্রেম জড়িয়ে একজনকে বিয়ে করে পরবর্তীতে বাকিরা যোগাযোগ করার চেষ্টা করে অথবা নিজে যোগাযোগ করে । হঠাৎ বিষয়টি জানাজানি হলেই শুরু হয় সংসার ভাঙ্গনের সুত্র। এভাবে এক পর্যায়ে কখনো কখনো সংসার ভেঙ্গেও যায়।

আমারসংবাদ/আরইউ