Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বইমেলায় এলো ফারহানা মোস্তফা লিজার ‘নারী ও কোরআন‍‍`

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১০, ২০২৩, ০৫:০৮ পিএম


বইমেলায় এলো ফারহানা মোস্তফা লিজার ‘নারী ও কোরআন‍‍`
তরুণ লেখিকা ফারহানা মোস্তফা লিজার গবেষণাধর্মী বই ‘নারী ও কোরআ’ এর মোড়ক উন্মোচন করেন অতিথিরা

অমর একুশে বইমেলায় প্রকাশিত হলো তরুণ লেখিকা ফারহানা মোস্তফা লিজার গবেষণাধর্মী বই ‘নারী ও কোরআন’। বৃহস্পতিবার মেলার সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গনে শব্দশিল্পের স্টলে অনুষ্ঠিত প্রকাশনা উৎসবে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

শব্দশিল্পের স্বত্তাধিকারি শরিফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি আবদুস সালাম মামুন।

বিচারপতি আবদুস সালাম মামুন বলেন, ‘প্রযুক্তির এই যুগে ফারহানা মোস্তফা লিজার মত তরুণ লেখকরা যখন গবেষণাধর্মী বই লেখার চেষ্টা করে, এটা আমাদের জন্য উৎসাহ ব্যাঞ্জক। আমাদের উচিত তরুণ লেখকদের সঠিক পথনির্দেশনা দেয়া যাতে তারা সামনে এগিয়ে যেতে পারেন’।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস) সভাপতি নাসিমা আক্তার সোমা, লেখিকার স্বামী সাবেক সামরিক কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) মেজর শরিফুজ্জামান, সার্ভিস সলিউশনস ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফরিদ উদ্দিনসহ প্রমুখ।

বই প্রসঙ্গে লেখিকা ফারহানা মোস্তফা লিজা বলেন, নারী ও কোরআন আমার দ্বিতীয় বই। গবেষণাধর্মী এই বইয়ে আমি চেষ্টা করেছি একজন নারীর জন্য আল কোরআনে বর্নিত বিষয়গুলোকে এক যায়গায় নিয়ে আসতে।

অমর একুশে বইমেলা ২০২৩ সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গনে শব্দশিল্পের স্টল -১৮৮, ১৮৯, ১৯০ তে পাওয়া যাবে বইটি।

এআরএস

Link copied!