Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

এক বোতল মদ খেয়ে নেশা হয়নি, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নালিশ!

নিজস্ব প্রতিবেদক

মে ১০, ২০২২, ০৫:০১ পিএম


এক বোতল মদ খেয়ে নেশা হয়নি, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে নালিশ!

অভাব-অভিযোগের কথা প্রশাসনকে জানানোই দস্তুর। সেই কাজই তিনি করেছেন। যদিও তা নিয়েই পড়ে গেছে হুলুস্থুল। অথচ ভেজাল জিনিসের কথাই তো জানিয়ে ছিলেন। তবে কিনে মদ খেয়েও নেশা না হওয়ায় বিরক্ত হয়ে প্রশাসনকে কড়া চিঠি লিখেছিলেন ভারতের মধ্যপ্রদেশের ওই ব্যক্তি। 

ভেজাল মদের বিষয়ে তিনি রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ সুপার এবং আবগারি দপ্তরের দ্বারস্থ হয়েছেন। প্রয়োজনে কনজিউমার ফোরামে অভিযোগ জানাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।  

ঘটনা মধ্যপ্রদেশের উজ্জয়িনীর। হুলুস্থুলু কাণ্ড ঘটিয়েছেন লোকেন্দ্র সোঠিয়া নামের এক ব্যক্তি। 

লোকেন্দ্রের অভিযোগ, গত ১২ এপ্রিল ক্ষীর সাগরের এক দোকান থেকে চার বোতল দেশি মদ কেনেন তিনি। বাড়ি ফিরে পুরো এক বোতল পান করেন। কিন্তু কাজ হয়নি! মানে নেশা হয়নি মোটেই। স্বভাবত বেজায় চটেন অভিজ্ঞ মদ্যপায়ী লোকেন্দ্র। এবং বুঝতে পারেন এই মদ নেহাতই ভেজাল। তিনি দাবি করেছেন, এই মদে জল মেশানো হয়েছে, সেই কারণেই তার নেশা হয়নি। যা একেবারেই মানতে পারেননি তিনি। তখনই হুঁশিয়ারি দিয়েছিলেন, এই বিষয়ে তিনি প্রশাসনকে জানাবেন। আর সেকথা জানাবেন বলেই প্রমাণ হিসেবে দু’বোতল ভেজাল মদ নিজের কাছে রেখেও দিয়েছিলেন।

কথার কথা না, বাস্তবেই সেই কাজ করেন তিনি। মধ্যপ্রদেশের স্বারাষ্ট্রমন্ত্রী, উজ্জয়িনীর পুলিশ সুপার এবং আবাগারি দপ্তরের কাছে এই বিষয়ে কঠোর পদক্ষেপের আবেদন করেছেন লোকেন্দ্র। আবেদন করেছেন, ক্ষীর সাগরের ওই মদ বিক্রেতা প্রীতি জয়সওয়ালের বিরুদ্ধে এমন ব্যবস্থা নিতে হবে, যাতে করে তার মতো গ্রাহকরা ভবিষ্যতে নকল মদ খেয়ে না ঠকেন।

তবে কিনা এখানেই থামছেন না লোকেন্দ্র। তিনি আরও জানিয়ে দিয়েছেন, আগামী ৬ জুনের মধ্যে যদি প্রশাসন কোনও ব্যবস্থা না নেয়,  সেক্ষেত্রে এরপর তিনি উপভোক্তা ফোরামে গিয়ে অভিযোগ জানাবেন। তখন নিজের কাছে রেখে দেওয়া ওই দু’বোতল মদ কাজে লাগবে বলেই মনে করছেন লোকেন্দ্র। 

আমারসংবাদ/জেআই

Link copied!