Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ইভিএম না কিনে সিসিটিভি কিনুন: শাখাওয়াত হোসেন

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৯, ২০২২, ০১:০৯ পিএম


ইভিএম না কিনে সিসিটিভি কিনুন: শাখাওয়াত হোসেন

সাবেক নির্বাচন কমিশনার এম শাখাওয়াত হোসেন বলেছেন, ইভিএম ক্রয় করে অতিরিক্ত টাকা খরচ না করে সিসিটিভি ক্যামেরা ক্রয় করুন। এতে নির্বাচন স্বচ্ছ হবে।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে নির্বাচন কমিশন ভবনে পঞ্চম তলায়  সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের সঙ্গে বৈঠকে গিয়ে তিনি এ কথা বলেন। এসময় সচিব ও উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সাবেক নির্বাচন কমিশনার এম শাখাওয়াত হোসেন বলেন, আমি আজ নির্বাচন কমিশনারদের সাথে বৈঠকে গিয়ে বলেছি ,আপনারা ইভিএম ক্রয় না করে অতিরিক্ত টাকা খরচ না করে সিসিটিভি আরও বেশি করে ক্রয় করুন ।এতে নির্বাচন অনেক বেশি গ্রহণযোগ্য হবে। কারণ ইভিএম এ সুক্ষ কারচুপি করা যায় ।আর ব্যালটে সেটির তেমন বড় ঝুঁকি থাকে না ।হলেও সেটি ধরা যায়। গাইবান্ধা নির্বাচনে নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নিয়েছে সেটিকে তিনি ধন্যবাদ জানান এ ধরনের সিদ্ধান্ত নির্বাচন কমিশন নিতে পারে।

এসময় সাবেক কমিশনার ও বিচারপতি আব্দুর রব ,সাবেক নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম ,সাবেক সিনিয়র সচিব হেলাল আহমেদ, সাবেক সচিব মো. হুমায়ুন কবির, এম এম রেজা, মোঃ আব্দুল্লাহ, মো. সিরাজুল ইসলাম,বাংলাদেশ কর্মপরিষদের সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ সাদিক, অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, বেগম জেসমিন টুলী উপস্থিত ছিলেন।

এর আগে, গত ৮ অক্টোবর সকাল ১০টায় জেলা পরিষদ ও অন্যান্য নির্বাচন নিয়ে ৬৪ জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে বসেছিল নির্বাচন কমিশন। বৈঠকে চার নির্বাচন কমিশনার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, অতিরিক্ত আইজিপিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবি

Link copied!