Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪,

অনলাইন জুয়ার ৩৩১ ওয়েবসাইট বন্ধ

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২৮, ২০২২, ০৬:৫৫ পিএম


অনলাইন জুয়ার ৩৩১ ওয়েবসাইট বন্ধ

বিটিআরসির ডিজিটাল নিরাপত্তা সেল অনলাইন জুয়া এবং জুয়া সংক্রান্ত ৩৩১টি ওয়েবসাইট বন্ধ করেছে বলে সংসদীয় কমিটির সভায় জানানো হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ২০২২ সালে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বিভিন্ন সভায় করা সুপারিশগুলোর সার্বিক বাস্তবায়ন এবং আদালতের নির্দেশনা অনুযায়ী চলতি দায়িত্ব আদেশটি বাতিল করে জ্যেষ্ঠতার ভিত্তিতে ১১৫টি উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার শূন্য পদে পদোন্নতি দেওয়া সম্পর্কে আলোচনা করা হয়।

স্থায়ী কমিটির সুপারিশের প্রেক্ষিতে বিটিআরসির ডিজিটাল নিরাপত্তা সেল অনলাইন জুয়া (বেটিং এবং ক্যাসিনো জুয়াসহ) এবং জুয়া সংক্রান্ত ৩৩১টি ওয়েবসাইট, ১৭টি ফেসবুক পেজ এবং ১৪টি অ্যাপস ইতোমধ্যে বন্ধ করেছে। এছাড়া জুয়া সংক্রান্ত অন্যান্য সাইট, অ্যাপস ও পেজ বন্ধের কার্যক্রম চলমান রয়েছে বলে বৈঠকে জানানো হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুব উন্নয়ন অধিদপ্তরের ২০২১-২২ অর্থ বছরের বার্ষিক প্রতিবেদন বৈঠকে উত্থাপন করা হয়।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ও অতিরিক্ত সচিব, যুব ও ক্রীড়া অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবি

Link copied!