Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

আমিরাতেই হচ্ছে এশিয়া কাপ!

বিসিসিআইয়ের সঙ্গে সুর মিলালেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৮:০৯ পিএম


বিসিসিআইয়ের সঙ্গে সুর মিলালেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক

কোথায় হবে এবারের এশিয়া কাপের আসর? এশিয়ার ক্রিকেট পাড়ায় এমন প্রশ্ন ঘোরপাক খাচ্ছে বেশ কয়েকদিন ধরেই। বিশেষ করে এই বিষয় নিয়ে যুদ্ধটা হচ্ছে ভারত ও পাকিস্তানের মধ্যে। ২০২৩ এশিয়া কাপ নিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যে শুরু হয়েছে ঠান্ডা লড়াই। পিসিবি জানিয়ে দিয়েছে, এশিয়া কাপ পাকিস্তান থেকে সরে গেলে বিশ্বকাপে ভারতে দল পাঠাবে না তারা। এমনটা শোনার পরই পিসিবির উল্টো সুরে সুর মিলিয়েছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক। 

২০২৩ এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হওয়া নিয়ে বিতর্ক বেঁধেছে। ভারত জানিয়েছে পাকিস্তানে এশিয়া কাপ হলে তারা সেই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে না। পাল্টা দিয়েছে পাকিস্তানও। এশিয়া কাপ যদি সরিয়ে নিয়ে যাওয়া হয়, তাহলে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না পাকিস্তান। এমন হুঁশিয়ারি দিয়ে রেখেছে পিসিবি। এই পরিস্থিতিতে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের মন্তব্য সকলকে অবাক করে দিয়েছে। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে গিয়ে বিসিসিআইয়ের পাশেই দাঁড়িয়েছেন। 

আব্দুল রাজ্জাক মনে করেন, ভেন্যু পরিবর্তন করাই সঠিক হবে। সম্প্রতি বিসিসিআই সচিব জয় শাহ’র সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজিম শেঠি ভেন্যু সংক্রান্ত সমস্যা নিয়ে একটি বৈঠক করেন। বৈঠকে বিস্তর আলোচনা হলেও তা ফলপ্রসূ হয়নি বলেই জানা গিয়েছে। এশিয়া কাপ কোথায় অনুষ্ঠিত হবে তার জন্য অপেক্ষা করতে হবে আগামী মাস পর্যন্ত। পাকিস্তানেই এশিয়া কাপ থাকবে নাকি অন্যত্র সরে যাবে তার চূড়ান্ত রায় জানা যাবে মার্চ মাসে। উল্লেখ্য জয় শাহ ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবের পাশাপাশি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও বটে। সেই সূত্রে বাহরিনে নাজামের সঙ্গে একটি আনুষ্ঠানিক বৈঠক হয়। সেই রেশ ধরে প্রাক্তন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আব্দুল রাজ্জাক ভেনু পরিবর্তনের পক্ষে সায় দেন। তিনি বলেন, এশিয়া কাপের স্থান পরিবর্তন করা জরুরি। এতে ক্রিকেটের জন্য এবং প্রচারের জন্য ভালো হবে। ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ শুধুমাত্র আইসিসি টুর্নামেন্ট গুলিতে দেখা যায়। এশিয়া কাপ যদি দুবাইতে স্থানান্তরিত হয় তাহলে সবচেয়ে ভালো হবে। এটা সেরা বিকল্প। 

২০০৮ সালের পর থেকে ভারত-পাকিস্তান নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলা প্রায় বন্ধ করে দিয়েছে। শুধুমাত্র আইসিসি ট্রফি গুলোতেই তারা খেলে। তবে ২০১৩ সালে ভারত এবং পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলে শেষবার। সেই বিষয়ে রাজ্জাক বলেন, এভাবে চলতে পারেনা। এটা বছরের পর বছর ধরে চলছে। দুই বোর্ডকে বসে এই সমস্যার সমাধান করা উচিত। এশিয়া কাপ ২০২৩ আয়োজনের দায়িত্ব আগেই পাকিস্তানকে দেওয়া হয়। এশিয়া কাপের আসন্ন আসর বসবে চলতি বছরের সেপ্টেম্বরে। মার্চে আইসিসির পরবর্তী বৈঠক। তারপরই এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে নিতে পারে এসিসি। সংযুক্ত আরব আমিরাতে হওয়ার সম্ভাবনা বেশি।

এবি

Link copied!