Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

তফসিল ঘোষণার পর ৭ জেলায় ৩৬ যানবাহনে আগুন, ভাঙচুর

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৬, ২০২৩, ১০:৫৭ এএম


তফসিল ঘোষণার পর ৭ জেলায় ৩৬ যানবাহনে আগুন, ভাঙচুর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর চাঁদপুর, ঢাকা, বগুড়া, সিলেট, নোয়াখালী, গাজীপুর ও চট্টগ্রামে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে ছোট-বড় অন্তত ২০টি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। বুধবার (১৫ নভেম্বর) রাত ৮টার পর মহাসড়কের ঘোষেরহাট ও পল্লীবিদ্যুৎ এলাকায় এসব ঘটনা ঘটে।

পুলিশ জানায়, দুর্বৃত্তদের হামলায় গাড়িচালক ও যাত্রী মিলিয়ে অন্তত ১৫ জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় পাওয়া যায়নি।

এ ঘটনার পর চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়ের নেতৃত্বে ঘটনাস্থলে পুলিশের বেশ কয়েকটি টিম কাজ করছে। পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা গণমাধ্যমকে জানান, ঘটনার পর অনেকক্ষণ মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করছে পুলিশ। পাশাপাশি ছাত্রলীগ কর্মীরা অবস্থান করছেন। তবে জনমনে আতঙ্ক কাটেনি।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ঘটনাটি কারা, কীভাবে ঘটাল সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। তবে এখনো কাউকে আটক করা যায়নি। হামলার পর চাঁদপুর শহরের বিভিন্ন স্থানেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে ঢাকার দোহার বাজারে রাত ১০টার দিকে একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এই তথ্য জাননো হয়েছে।

ফায়ার সার্ভিস জানায়, দোহার ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছেছে। পুলিশ তাদেরকে নিরাপত্তা দিচ্ছে।

সিলেটে বুধবার রাত পৌনে ৯টার দিকে শাহপরানের দাসপাড়ায় লেগুনায় আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস সেখানে পৌঁছায়। আগুন নেভানোর কাজ করে সিলেট সেনানিবাস ফায়ার স্টেশনের ২ ইউনিট।

বগুড়া সদরের শাকপালায় রাত ৮টা ৫৫ মিনিটের দিকে একটি কনটেইনারবাহী লরিতে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুন নেভায় বগুড়া ফায়ার স্টেশনের একটি ইউনিট ।

লরিচালক বদিউল আলম গণমাধ্যমকে বলেন, সকালে চট্টগ্রাম থেকে কনটেইনার নিয়ে তামাক আনতে রংপুর যাচ্ছিলাম। বিএডিসি অফিসের সামনে প্রায় ১০০ মানুষ মশাল মিছিল নিয়ে এসে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। লরি থামালে তারা মশাল দিয়ে লরিতে অগ্নিসংযোগ করে চলে যায়।

নোয়াখালীতে শহরের বিভিন্ন এলাকায় অন্তত ১০টি কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল হক রনি।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হসান রাজীব বলেন, চৌমুহনী-ফেনী আঞ্চলিক মহাসড়কে সেনবাগ উপজেলার সামিরমুনসিরহাটে টায়ারে আগুন দিয়ে অবরোধ তৈরি করেছে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা।

চট্টগ্রামে রাত ১০টা ৫০ মিনিটের দিকে খুলশীর ওয়াসার মোড় এলাকায় রাস্তার পাশে পার্কিং করা দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগ্রাবাদ ফায়ার স্টেশনের দুটি ইউনিট সেখানে গেছে বলে ফায়ার সার্ভিসের সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। রাত ১০টার দিকে গাজীপুরের শ্রীপুরে একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে।

এইচআর
 

Link copied!