Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

চলছে শেষ সময়ের নির্বাচনী প্রচার-প্রচারণা

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ৪, ২০২৪, ০৯:৪৮ পিএম


চলছে শেষ সময়ের নির্বাচনী প্রচার-প্রচারণা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণার আজই শেষ দিন। আনুষ্ঠানিকভাবে আগামীকাল (৫ জানুয়ারি) সকাল ৮টায় শেষ হচ্ছে সব ধরনের প্রচার-প্রচারণা। শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন রাজনৈতিক দলগুলোর প্রার্থী এবং সমর্থকরা। ফলে রাজধানীর বিভিন্ন এলাকায় তৈরি হয় যানজট।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সরেজমিনে রাজধানীর বিভিন্ন এলাকায় এ যানজট দেখা গেছে।

রাজধানীর বিভিন্ন পয়েন্টে গাড়ি আটকে নির্বাচনী শোডাউন এবং প্রচার-প্রচারণায় দেখা দেয় যানজট। এ ছাড়া আজ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গুলিস্তানের কেন্দ্রীয় কার্যালয় থেকে টিএসসি পর্যন্ত র‍্যালির কারণেও যানজট সৃষ্টি হয়।

এ ছাড়া রাজধানীতে গত কয়েক দিন ধরে চলছে নির্বাচনবিরোধী প্রচারণা। এ অবস্থায় রাজধানীর বিভিন্ন এলাকায় যানজট সৃষ্টি হয়েছে। জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হয় নির্বাচনবিরোধী কর্মসূচি। এতে হাইকোর্ট পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

এদিকে দুদিন সাপ্তাহিক ছুটির পাশাপাশি নির্বাচনের দিন সাধারণ ছুটি ঘোষণা করায় অনেকেই অফিস শেষ করে বাড়ির উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন। এতেও রাজধানীজুড়ে গাড়ির চাপও রয়েছে বেশ। এতে যানজটে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তির সময় ছিল ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দের সময় ছিল ১৮ ডিসেম্বর পর্যন্ত।

ইতোমধ্যে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

এইচআর

Link copied!