Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়

নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ৫, ২০২৪, ১১:৪০ এএম


নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়
ছবি: সংগ্রহীত

বাংলাদেশের নির্বাচন নিয়ে নিজেদের অবস্থান আবারও স্পষ্ট করেছে ভারত। গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে মুখপাত্র রণধীর জয়সোয়াল বলেছেন, ‘নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় এবং বাংলাদেশের জনগণই তাদের ভবিষ্যৎ নির্ধারণ করবে।’

ব্রিফিংয়ে এক সাংবাদিক তাকে প্রশ্ন করেছিলেন, বাংলাদেশে ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রধান বিরোধী দলগুলো অংশ না নেওয়ায় এই নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। এ বিষয়ে ভারতের মতামত কী?

জবাবে রণধীর জয়সোয়াল বলেন, ‘আমরা ধারবাহিকভাবে বলে আসছি যে, বাংলাদেশে নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশের জনগণই তাদের ভবিষ্যৎ নির্ধারণ করবে। আমরা এই অবস্থানেই আছি। সর্বশেষ সংবাদ সম্মেলনেও এই প্রশ্ন করা হয়েছিল। তখন আমার পূর্বসূরি ভালোভাবে এই প্রশ্নের জবাব দিয়েছিলেন। তাই আমি এখানেই বিষয়টি শেষ করছি।’

আরেক সাংবাদিক প্রশ্নে বলেন, ভারতের নির্বাচন কমিশনের তিনজন সদস্য ইতিমধ্যে ঢাকা পৌঁছেছেন। যাওয়ার আগে তারা পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় কী তাদের কোনো ব্রিফ করেছে বা নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে আপনার কী আলোচনা হয়েছে?

জবাবে জয়সোয়াল বলেন, এ বিষয়ে তিনি অবগত নন। ভারতের নির্বাচন কমিশন থেকে তাঁকে কিছু জানানো হয়নি। এখানে কী কথা হয়েছে সে বিষয়েও তিনি অবগত নন।

এআরএস

Link copied!