Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৫ ভাদ্র ১৪২৯

ইভিএম ব্যবহার করে নির্বাচন গ্রহণযোগ্য হবে না: জাতীয় পার্টি

নিজস্ব প্রতিবেদক

মে ২৮, ২০২২, ১০:৪৭ পিএম


ইভিএম ব্যবহার করে নির্বাচন গ্রহণযোগ্য হবে না: জাতীয় পার্টি

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে সুষ্ঠু ভোটগ্রহণ সম্ভব হবে না।

শনিবার (২৮ মে) রাজধানীর মোহাম্মদপুর এলাকায় জাতীয় পার্টির ৩৩ নম্বর ওয়ার্ডের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইভিএম ভালো পদ্ধতি, কিন্তু যারা এটা পরিচালনা করবে তারা নিরপেক্ষ নয়।তাই ইভিএম ব্যবহার করে নির্বাচন গ্রহণযোগ্য হবে না।

চুন্নু আরও বলেন, নির্বাচন কমিশন আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার করার সিদ্ধান্ত নিলে জাতীয় পার্টি নির্বাচনে যাবে কি না তা দলীয় ফোরামে সিদ্ধান্ত নেয়া হবে।

১১৬ জন আলেমের বিরুদ্ধে হঠাৎ করেই দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযোগ দায়েরের ব্যাপারে জাতীয় পার্টির এই নেতা উদ্বেগ প্রকাশ করেছেন।

২০০৯ থেকে ২০১৬ পর্যন্ত বাংলাদেশ থেকে ৪০ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে উল্লেখ করে চুন্নু জানতে চান কেন এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে না।

তিনি অর্থ পাচারকারীদের তালিকা প্রকাশের জন্য তাদের দলের দাবি পুর্নব্যক্ত করেন এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

দেশে মেগা প্রকল্পের নামে তিনগুণ বেশি ব্যয় হচ্ছে বলেও অভিযোগ করেন জাতীয় পার্টির এই নেতা।

তিনি আরও বলেন, দুর্নীতি ও দুঃশাসনের ক্ষেত্রে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে কোনো পার্থক্য নেই। তাই দেশের মানুষ আর আওয়ামী লীগ ও বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না। তারা এখন জাতীয় পার্টির সরকার দেখতে চায়।

Dairy-Farm
Prani Sompod

রাজনীতি থেকে আরও